৫০ বেডের হাইফ্লো অক্সিজেন ব্যবস্থা চালুর হচ্ছে রাঙামাটিতে

রাঙামাটিতে করোনাভাইরাস মোকাবেলায় পিসিআর ল্যাবের কার্যক্রম শুরু হওয়া একটি অনন্য দৃষ্টান্ত বলে মন্তব্য করে সংকটাপন্ন রোগীদের চিকিৎসার জন্য ৫০ বেডের হাইফ্লো অক্সিজেন ব্যবস্থা চালুর ঘোষণা দিয়েছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

মঙ্গলবার (১৮ আগস্ট) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভায় সভাপতির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান এ ঘোষণা দেন।

পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল ইসলামের সঞ্চালনায় জেলা পরিষদের এনেক্স ভবনে অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংসুই প্রু চৌধুরী, পরিষদ সদস্য মুছা মাতব্বর, ত্রিদীব কান্তি দাশ, সাধন মনি চাকমা, থোয়াই চিং মারমা, স্মৃতি বিকাশ ত্রিপুরা, মনোয়ারা আক্তার জাহান, রেমলিয়ানা পাংখোয়া, জ্ঞানেন্দু বিকাশ চাকমা, শান্তনা চাকমা, অমিত চাকমা রাজু, থোয়াইচিং মং, নির্বাহী প্রকৌশলী বিরল বড়ুয়া, প্রশাসনিক কর্মকর্তা মনতোষ চাকমা, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা এবং হিসাব ও নিরীক্ষা কর্মকর্তা মো. খোরশেদুল আলম চৌধুরী, সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা উপস্থিত ছিলেন।
সভায় সিভিল সার্জন ডা. বিপাশ খীসা রাঙ্গামাটি জেলার করোনা পরিস্থিতির উপর প্রতিবেদন উপস্থাপন করেন।

এসময় তিনি বলেন, রাঙ্গামাটিতে সর্বশেষ (১৮ আগস্ট পর্যন্ত) করোনা পজিটিভ আছেন ৭৫৭ জন। ইতোমধ্যে ৬৫০ জন সুস্থ হয়েছেন। মোট মৃত্যু ১০ জন। আক্রান্তের হার ২২.৭৬%, সুস্থতার হার ৮৫.৮৬% এবং মৃত্যুর হার ১.৩২%। পিসিআর ল্যাব চালু হবার ফলে ২৪ ঘন্টার মধ্যে রিপোর্ট পাওয়া সহজ হয়েছে বলেও জানান তিনি।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!