৪ মোটরসাইকেলসহ চোরচক্রের চার সদস্য আটক

দিনে একদল রাস্তায় রাতে অন্যদল বাসাবাড়ির পার্কিং-এ হানা দেয়

মোটরসাইকেল চুরিতে ওরা সিদ্ধহস্ত!দুই দলে বিভক্ত হয়ে চুরি সম্পাদন করে। ওদের একটা দল রাতে বাসাবাড়ির পার্কিং থেকে রাতে চুরি করে অন্য দলটি দিনের বেলায় বিভিন্ন এলাকার পার্কিং থেকে চুরি করে।

৪ মোটরসাইকেলসহ চোরচক্রের চার সদস্য আটক 1

নগরের বিভিন্ন স্থানে দুদিনের অভিযানে মোটরসাইকেল চুরির সরঞ্জাম ও চারটি মোটরসাইকেলসহ চোর চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২৬ জুলাই) ভোর থেকে এ পর্যন্ত নগরের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মঈনুর রহমান। গ্রেপ্তারকৃত চারজন হলেন রফিকুল ইসলাম রিপন (৩৬),সাহাব উদ্দিন সাবু (৩৮),রাসেল (২৩) ও জাহাঙ্গীর আলম শিমুল (২৮)।

ওসি মঈনুর রহমান জানান, কিছুদিন যাবত নগরে বিভিন্ন এলাকায় মোটরসাইকেল ঘটনা বৃদ্ধি পাওয়ায় আমি মাননীয় পুলিশ কমিশনারের নির্দেশক্রমে একটি বিশেষ টিম গঠন করি। আজ দুইদিন যাবত ওই টিমের অভিযানে চারজন কুখ্যাত মোটরসাইকেল চোরকে গ্রেপ্তার করি। তাদের সাথে থাকা চারটি চোরাই মোটরসাইকেল ও চুরির কিছু সরঞ্জামও উদ্ধার করা হয়।

ওসি বলেন, ‘শুক্রবার পাহাড়তলী থানার অলঙ্কার মোড় থেকে হাতুড়ি, স্ক্রু ড্রাইভার এবং বিভিন্ন সরঞ্জামসহ রফিকুলকে আটক করি। জিজ্ঞাসাবাদে তিনি চক্রের অন্য সদস্যদের নাম জানায় এবং তার দেওয়া তথ্যের ভিত্তিতে আকবরশাহ থানা এলাকা থেকে শিমুল, পাহাড়তলী থেকে সাবু ও রাসেলকে গ্রেপ্তার করা হয়।

পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে পাহাড়তলী ও সীতাকুণ্ড থানা এলাকায় অভিযান চালিয়ে চারটি মোটর সাইকেল উদ্ধার করা হয় বলে জানান ওসি মঈনুর রহমান।

অভিযানে থাকা পাহাড়তলী থানার এসআই শাহাদাত হোসেন বলেন, চক্রটির সাথে আরও কয়েকজন জড়িত আছে। তাদের বিষয়ে আমরা অনুসন্ধান করছি। চক্রটি দুইভাগে ভাগ হয়ে দিনে ও রাতে চট্টগ্রাম নগরী থেকে মোটরসাইকেল চুরি করে।

তিনি আরো বলেন, যাদের গ্রেপ্তার করা হয়েছে তারা দিনের বেলায় বিভিন্ন স্থানে পার্কিং করে রাখা মোটর সাইকেল চুরি করে। আর অপর দলটি রাতের বেলা বাসা-বাড়ি ও গ্যারেজ থেকে মোটর সাইকেল চুরি করে বলে তথ্য পেয়েছি।

গ্রেপ্তারকৃত চারজন নগরের বিভিন্ন এলাকা থেকে মোটরসাইকেল চুরি করে বিক্রি করে। তাদের বিরুদ্ধে আগেও মোটরসাইকেল চুরির মামলা রয়েছে। এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ওসি মঈনুর রহমান।

এইচটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!