৪ চোর মিলে স্বর্ণ-টাকার সঙ্গে চুরি করতো মেয়েদের থ্রিপিসও

ওরা চারজন। চট্টগ্রাম নগরীর বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে চুরি করাই শখ তাদের। স্বর্ণ-টাকার পাশাপাশি ওরা চুরি করে দামি থ্রি-পিসও। গত চারমাসে এই চক্রটি চুরি করেছে একাধিক বাসা। এবার সেই চক্রটির চার সদস্যকে আটক করে কোতোয়ালী থানা পুলিশ। উদ্ধার করা হয় সাড়ে ৩ ভরি স্বর্ণ।

সোমবার (১৩ জুন) মধ্যরাতে নগরীর বিভিন্ন জায়গা থেকে চোরচক্রের চার সদস্যকে আটক করা হয়। এদের মধ্যে তিনজন চোর ও একজন চোরাই মাল বিক্রেতা বলে জানায় পুলিশ।

পুলিশের অভিযানে আটকরা হলেন বাকলিয়া থানার বউবাজার তালহা ভবনের ভাড়াটিয়া মো. জাকির হোসেনের ছেলে শাফায়েত হোসেন রিফাত (২২), কোতয়ালী থানার বালুয়ারদীঘির পূর্ব পাড়ের বুম্বাইওয়ালার ভাড়াটিয়া মৃত আবুল হোসেনের ছেলে মো. আশিক (১৯) কোতোয়ালী থানার একই এলাকার সন্তোষ দত্তের ছেলে বিজয় দত্ত (২০) ও কে সি দে রোডের ডেল মার্কেটের স্বর্ণের কারিগর জয় পাল (২৩)। জয় কক্সবাজার জেলারর রামু থানার পাল পাড়ার শ্যামল পালের ছেলে।

আটকদের বিষয়ে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, এই চক্রটি সিরিয়ালভাবে কোতোয়ালী থানা ও এর আশপাশে একাধিক ভবন এবং ঘরে চুরি করে স্বর্ণ-টাকা নিয়ে যায়। এমনকি পরিধানের কাপড়ও বাদ দেয় না তারা।

আটককৃতদের মধ্যে বিজয় দত্ত স্বর্ণের কারিগর। বাকি তিন চোর, চুরি করা স্বর্ণালঙ্কার বিজয়ের কাছে কমদামে বিক্রি করেন। বিজয় অলংকারগুলো গলিয়ে স্বর্ণের বার বানিয়ে নগরীর বিভিন্ন স্বর্ণ ব্যবসায়ীর কাছে চড়া দামে বিক্রি করেন।

এ বিষয়ে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির বলেন, ‘চোরচক্রের চার সদস্যকে আটক করা হয়েছে। এ সময় তাদের থেকে প্রায় সাড়ে তিন ভরি স্বর্ণ উদ্ধার করা হয়। আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!