৪ ডাক্তার ও সাংবাদিকসহ চট্টগ্রামে করোনার কবলে আরও ৭৯

মহিউদ্দিন চৌধুরী পরিবার দ্বিতীয়বারও পজিটিভ

শনিবারও (১৬ মে) চার চিকিৎসকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হল। ৪ চিকিৎসকের দুজন নন্দনকাননের বাসিন্দা। অন্য দুজনের একজন দক্ষিণ নালাপাড়া এবং অপরজন আগ্রাবাদ এলাকার বাসিন্দা। এছাড়া বেসরকারি টেলিভিশন ইন্ডিপেন্ডেন্টের চট্টগ্রাম অফিসে কর্মরত একজন সাংবাদিকের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর সহধর্মিনী ও চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন, তার ছোট ছেলে বোরহানুল হাসান চৌধুরী সালেহীনসহ তাদের পরিবারের একজন গৃহকর্মীর নমুনা দ্বিতীয় দফার পরীক্ষায় আজ (১৬ মে) আবার পজিটিভ এসেছে। এর আগে ১২ মে হাসিনা মহিউদ্দিনসহ দুই গৃহকর্মী এবং ১১ মে বোরহানুল হাসান চৌধুরী সালেহীনের শরীরে প্রথম শনাক্ত হয় করোনাভাইরাস।

শনিবার (১৬ মে) চট্টগ্রামের তিন ল্যাবে ৫০৪টি নমুনা পরীক্ষায় ৭৯ জনের শরীরে করোনা পজিটিভ এসেছে। যাদের মধ্যে মহানগরীর ৫৪ জন এবং উপজেলার ২৫ জন। এর মধ্যে ৪ জনের দ্বিতীয়বার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসলো।

চট্টগ্রামে করোনাভাইরাস পরীক্ষার ল্যাব বিআইটিআইডিতে ২২১টি নমুনা পরীক্ষায় ৩৩টি পজিটিভ এসেছে। এর মধ্যে চট্টগ্রামের ২৮ জন। অন্যদিকে মহানগরের ১৯ এবং উপজেলায় ৯ জন। উপজেলার মধ্যে হাটহাজারীর ৪ জন, সীতাকুণ্ডের ২ জন ও পটিয়ার ৩ জন ব্যক্তির শরীরে করোনার জীবাণু মিলেছে। এছাড়া ভিন্ন জেলায় রয়েছেন আরও ৫ জন।

অন্যদিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবে ৯১টি নমুনা পরীক্ষায় পজিটিভ এসেছে ৩৮ জনের। এর মধ্যে মহানগরের ৩৫ জন এবং উপজেলার ৩ জন। এদের মধ্যে তিনজনের দ্বিতীয় নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসলো।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫ মের ১০০টি নমুনা পরীক্ষায় পজিটিভ এসেছে ২৫ জনের। এর মধ্যে চট্টগ্রামের মিরসরাই উপজেলায় রয়েছেন একজন, তবে নমুনাটি পুরাতন রোগীর। বাকি ২৪ জন ভিন্ন জেলার।

সিভাসুর শনিবার (১৬ মে) পরীক্ষা করা ৮৩টি নমুনার মধ্যে এসেছে ১২টি পজিটিভ। এর মধ্যে সকলেই উপজেলার বাসিন্দা। মহানগরীর কেউ শনাক্ত হয়নি সেখানে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে চট্টগ্রাম জেলার ৯টি নমুনা পরীক্ষায় সবগুলো নেগেটিভ আসে।

এসআর/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!