৪৫ টাকা দরে নগরের ছয় স্পটে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি

পেঁয়াজের পর্যাপ্ত সরবরাহ থাকার পরেও নানান অজুহাতে সাধারণ মানুষের নাগালের বাইরে চলে যায় দাম। কেজি প্রতি ২০০ থেকে ২৫০ টাকা পর্যন্ত দাম ওঠে পেঁয়াজের। বারংবার অভিযান, জরিমানা চালানো হলেও দাম নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয় প্রশাসন। তবে বস্তায় বস্তায় পচা পেঁয়াজের খবর চাউর হতেই কিছুটা কমে পেঁয়াজের ঝাঁজ। দাম নাগালে না এলেও পচা পেঁয়াজের রেশ না কাটতেই নগরীতে প্রথমবারের মতো খোলাবাজারে প্রতিকেজি ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। তবে নগরীর বিভিন্ন জায়গায় ভ্যানে এখন ১৬০ টাকা দরে বিক্রি হচ্ছে পেঁয়াজ।

মঙ্গলবার (১৯ নভেম্বর) নগরীর ছয়টি স্থানে প্রতি ট্রাকে ১ টন (১ হাজার কেজি) করে ৬টি ট্রাকে পেঁয়াজ বিক্রি হয়েছে। প্রথম দিন পেঁয়াজ বিক্রি হয়েছে- কোতোয়ালী, বায়েজিদ, পাহাড়তলী, হালিশহর, বন্দর থানা ও দামপাড়া এলাকায়। দুপুর থেকে টিসিবির ট্রাকগুলো নির্দিষ্ট স্থানে পেঁয়াজ নিয়ে গেলে উৎসুক সাধারণ মানুষের ভিড় বেড়ে যায়।
এদিকে ন্যায্য মূল্যে পেঁয়াজ কিনতে ট্রাকের চারদিকে মানুষের উপচে ভিড়।
টিসিবির চট্টগ্রাম অঞ্চলের উপ-উর্ধ্বতন কার্যনির্বাহী জামাল উদ্দিন আহমেদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘প্রথমদিন নগরীর ৬টি জায়গায় পেঁয়াজ বিক্রি করা হয়েছে। প্রতি ট্রাকে ১ টন করে বিক্রি করা হয়েছে। ন্যায্য মূল্যে একজন ভোক্তা সর্বোচ্চ ১ কেজি পেঁয়াজ কিনতে পারবে। এটা চলমান থাকবে।’

এসআর/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!