৪৩১ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত ৩৪, চট্টগ্রামে সাড়ে ৩ হাজার ছাড়ালো সুস্থতা

চট্টগ্রামে করোনার নমুনা পরীক্ষা আবারও কমে গেছে। গত ২৪ ঘণ্টায় সাত ল্যাবের মধ্যে পাঁচটি ল্যাবে ৪৩১টি নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ রোগী পাওয়া যায় ৩৪ জন। যাদের মধ্যে নগরের ২৯ জন এবং উপজেলার ৫ জন। একই সময়ে করোনায় নতুন কোন প্রাণহানি হয়নি এবং করোনা থেকে মুক্ত হয়েছেন ৪৬ জন। এ নিয়ে চট্টগ্রামে সাড়ে ৩ হাজার ছাড়ালো সুস্থতার সংখ্যা।

নতুন শনাক্তসহ চট্টগ্রামে এখন করোনা রোগীর সংখ্যা ১৫ হাজার ৮০৯ জন। এর মধ্যে নগরে ১১ হাজার ১৫২ জন এবং উপজেলায় চার হাজার ৬৫৭ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন তিন হাজার ৫২১ জন এবং করোনার কাছে হার মেনেছেন ২৫১ জন। যাদের মধ্যে নগরের ১৭৩ ও উপজেলার রয়েছে ৭৮ জন।

রোববার (১৬ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের সরকারি তিনটি এবং কক্সবাজরের একটি ল্যাব মিলে ৪৩১ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে নগরের ২৯ জন এবং উপজেলার ৫ জন। একইসাথে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা থেকে ৪৬ জন সুস্থ হয়েছেন এবং নতুনভাবে কেউ মারা যাননি। সিভিল সার্জনের দেয়া রিপোর্টে চট্টগ্রামের বেসরকারি শেভরন ও ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবের কোন তথ্য ছিল না।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ১৯৯ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ৫ জন। এর মধ্যে ৪ জন নগরের বাসিন্দা ও ১ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১০৪ জনের করোনার নমুনা পরীক্ষা করে নগরের ৬ জন করোনা রোগী শনাক্ত হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ৬৩ জনের নমুনা পরীক্ষা করেই দিনের সর্বোচ্চ ১৩ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের মধ্যে নগরেরই ১২ জন, বাকি ১ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৮ জনের করোনার পরীক্ষা হয়। তাতে ৯ জনের করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে ৭ জন নগরের এবং ২ জন উপজেলার।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল এবং শেভরণ ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়েছে এমন কোন তথ্য পাওয়া যায়নি।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৭ জনের করোনার নমুনা পরীক্ষা করে উপজেলার ১ জন রোগী শনাক্ত হয়।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ৫ জনের মধ্যে লোহাগাড়া, আনোয়ারা, ফটিকছড়ি, হাটহাজারী ও মিরসরাইয়ে ১ জন করে করোনা রোগী রয়েছেন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!