৪১ বছর ধরে এই নগরীর নিরাপত্তায় কাজ করছে সিএমপি

চট্টগ্রামে আইজিপি

আইনশৃংখলা রক্ষায় জনগণকে পাশে থাকার আহ্বান জানিয়ে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, চট্টগ্রাম নগরে ৭০ লাখ মানুষের বিপরীতে কাজ করছেন মাত্র ৭ হাজার পুলিশ। অর্থাৎ এই শহরে প্রতি ১ হাজার মানুষকে নিরাপত্তা দিচ্ছে মাত্র একজন পুলিশ। পুরো দেশে হিসেব করলে প্রতি ৯০০ জনের জন্য একজন পুলিশ আছে। কিন্তু ইউএন এর স্ট্যান্ডার্ড অনুযায়ী প্রতি ৪০০ জনের নিরাপত্তায় একজন পুলিশ থাকার কথা। সেই হিসেবে আমরা এখনো পিছিয়ে আছি। এজন্য আইন শৃংখলা রক্ষায় আমরা সবসময় আপনাদের কাছে ফিরে আসি।

বুধবার (১১ ডিসেম্বর) বিকেল ৪টায় দামপাড়া পুলিশ লাইন্সে সিএমপির ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান উদ্বোধনকালে এসব কথা বলেন আইজিপি। বেলুন উড়িয়ে ও কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এসময় কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিংসহ বিভিন্ন কার্যক্রমের কথাও উঠে আসে আইজিপির বক্তব্যে।

এর আগে বিকেল সাড়ে ৩টায় সিএমপির কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন করা হয়। জনক নামের এই ম্যুরালের নামে সিএমপির ওই চত্বরের নাম এখন থেকে জনক চত্বর হবে বলেও ঘোষণা দেন সিএমপি কমিশনার।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সিএমপির কমিশনার মো. মাহবুবর রহমান। তিনি বলেন, ৪১ বছর ধরে এই নগরের নিরাপত্তায় কাজ করছে সিএমপি। চট্টগ্রাম শহরে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। সিএমপির কার্যক্রমে নগরের জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দের যে সহযোগিতামূলক আচরণ সেটা প্রশংসনীয়।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, নগরের নিরাপত্তায় সিটি কর্পোরেশন ও সিএমপি যৌথভাবে কাজ করছে। আগামীতেও এই ভূমিকা অব্যাহত থাকবে।

এতে আরও বক্তব্য রাখেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. অনুপম সেন, চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী, পটিয়ার সাংসদ শামসুল হক, সংরক্ষিত আসনের সাংসদ ওয়াসিকা আয়েশা খান, জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদ ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ।

এআরটি/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!