৩ নারী ওয়ার্ডে শেষ মুহূর্তের অদলবদল

চট্টগ্রাম সিটি নির্বাচন

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে সংরক্ষিত নারী কাউন্সিলরের তিনটি পদে পরিবর্তন এসেছে। এই তিনটি পদে আওয়ামী লীগের সমর্থন পেলেন বিদ্রোহী তিন প্রার্থী।

৭ ও ৮ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে এবার মনোনয়ন পেয়েছিলেন মহিলা আওয়ামী লীগের ৪২ নম্বর সাংগঠনিক ওয়ার্ড সভাপতি জোহরা বেগম। এই ওয়ার্ডে মনোনয়নবঞ্চিত হন বর্তমান কাউন্সিলর জেসমিন পারভিন জেসী। তবু তিনি নির্বাচন করার ঘোষণায় অটল থাকেন। শেষ পর্যন্ত চূড়ান্তভাবে আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন জেসমিন পারভিন জেসী।

১৪, ১৫ ও ২১ সংরক্ষিত ওয়ার্ডে আনজুমান আরা দলীয় প্রার্থী করা হয়েছে। এর আগে এই ওয়ার্ডে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন শিউলী দে। তবে তার বয়স নির্ধারিত মানের কম হওয়ায় শিউলি দে মনোনয়নপত্র জমা শেষ মুহূর্তে এসে আর মনোনয়ন জমা দেননি।

২৮, ২৯ ও ৩৬ নম্বর সংরক্ষিত ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছিলেন ৩৬নং ওয়ার্ডের ৩ নম্বর ইউনিট আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা জিন্নাত আরা বেগম। এ অবস্থায় বর্তমান কাউন্সিলর ফেরদৌসী আকবর স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দেন। পরিস্থিতি বিচার করে জিন্নাত আরার বদলে ফেরদৌসী আকবরের পক্ষেই যাচ্ছে আওয়ামী লীগের সমর্থন।

এর আগে সংরক্ষিত ১২, ২৩, ২৪ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ফারহানা জাবেদের জায়গায় মনোনয়ন পেয়েছিলেন ২৬ নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সদস্য নুর আক্তার প্রমা। পরে অবশ্য আওয়ামী লীগের সমর্থন হারান প্রমা। তার বদলে সংরক্ষিত ৯ নম্বর ওয়ার্ড (১২, ২৩ ও ২৪ ওয়ার্ড) থেকে দলীয় সমর্থন দেওয়া হয় সাবেক গণপরিষদ সদস্য প্রয়াত আওয়ামী লীগ নেতা ইসহাক মিয়ার মেয়ে জাহেদা বেগম পপিকে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!