৩ ডাক্তার ও বাকলিয়া থানার পুলিশসহ চট্টগ্রামে এবার ৭৩ করোনা পজিটিভ

সুগন্ধায় একসঙ্গে ৬ জন, মেয়র গলিতে আরও ৩

নতুন করে আরও তিনজন চিকিৎসক আক্রান্ত হলেন করোনাভাইরাসে। এদের একজন ৩০ বছর বয়সী নারী চিকিৎসক, অপর একজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ইউরোলজি বিভাগের ৪৪ বছর বয়সী চিকিৎসক। অপর চিকিৎসকের বয়স ৩২। নগরীর সুগন্ধা আবাসিক এলাকায় এই প্রথম একই পরিবারের ৬ জন আক্রান্ত হয়েছেন করোনায়।

অন্যদিকে নগরীর সদরঘাট থানার পর এবার বাকলিয়া থানায় আঘাত হানলো করোনাভাইরাস। দিনের পরীক্ষায় বাকলিয়া থানার দুই পুলিশ সদস্যের করোনা পজিটিভ তো এসেছেই, আক্রান্ত হয়েছেন এক পুলিশ সদস্যের স্ত্রী ও কন্যাও। চট্টগ্রামের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর পরিবারে তার স্ত্রী হাসিনা মহিউদ্দিন, ছোট ছেলে বোরহানুল সালেহীন এবং গৃহকর্মীর শরীরে করোনাভাইরাস তৃতীয় দফার পরীক্ষায়ও পজিটিভ এসেছে। চশমা হিলের মেয়র গলিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও তিনজন। তাদের সবাই নারী।

সবমিলিয়ে চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় আরও ৭৩ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে চারটি ল্যাবের পরীক্ষায়। নতুন করে শনাক্ত হওয়া এই ৭৩ জনের মধ্যে ৪৮ জন নগরের ও ২৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। ফলে চট্টগ্রাম জেলায় এখন পর্যন্ত শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭৮৯ জনে। এর বাইরে চিকিৎসাধীন করোনা রোগীদের মধ্যে ৬ জনের দ্বিতীয় দফার পরীক্ষায়ও করোনা পজিটিভ ফল মিলেছে রোববার।

রোববার (১৭ মে) রাত ১১ টা নাগাদ চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় বিআইটিআইডি, সিভাসু, চমেকের ও কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে মোট ৪৬৪টি নমুনা পরীক্ষা করে মোট ৯৩ জন করোনা পজিটিভ রোগী পাওয়া গেছে। এর মধ্যে চট্টগ্রাম জেলায় নতুন করোনা পজিটিভ ৭৩ জন, পুরানো রোগীদের মধ্যে ৬ জনের আবারও করোনা পজিটিভ পাওয়া গেছে। বাকি ১৪ জন ভিন্ন জেলার।

সিভিল সার্জনের দেওয়া তথ্য অনুযায়ী বিআইটিআইডিতে ২৪৭টি নমুনা পরীক্ষায় ৪১ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে নতুন ২০ জন, পুরানো ৩ জন, ৪ উপজেলায় ১৭ জন ও অন্য জেলার ১২ জন রোগী রয়েছেন।

বিআইটিআইডিতে শনাক্ত হওয়া ৪ উপজেলার ১৭ জনের মধ্যে বোয়ালখালীতে ৪ জন, পটিয়ায় ৫ জন, সীতাকুণ্ডে ৩ জন, রাঙ্গুনিয়ায় ৫ জন রোগী রয়েছেন।

একই দিনে চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ১৩০টি নমুনা পরীক্ষার শনাক্ত ৩৪ জন করোনা পজিটিভ রোগীর মধ্যে নগরে নতুন ২৮ জন, পুরানো ৩ জন, উপজেলায় ২ জন ও কুমিল্লায় একজন আছেন।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে লোহাগাড়া উপজেলার ৬ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। তবে সিভাসুর ল্যাবে ৮৭টি নমুনা পরীক্ষায় শনাক্ত ১২ জন পজিটিভ রোগীর সকলেই ভিন্ন জেলার।

এআরটি/এসআর/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!