২৮০ পরিবারকে ত্রাণ দিল চট্টগ্রাম জেলা প্রশাসক

চট্টগ্রামের আগ্রাবাদ মুহুরীপাড়া এলাকায় দিনমজুর ও হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। রোববার (২৯ মার্চ) সকাল ১১টায় করোনাভাইরাস দুর্যোগ পরিস্থিতিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে চলমান ত্রাণ সহায়তা কর্মসূচির আওতায় ২৮০টি পরিবারের কাছে এসব ত্রাণ বিতরণের করা হয়।

ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল, ১০ কেজি চাল, ২ কেজি চিড়া, ১ কেজি করে ডাল, লবণ, চিনি, ১ লিটার সয়াবিন তেল এবং আধা কেজি নুডলস।

এ সময় জেলা প্রশাসক বলেন,’বিত্তশালীদের এ মুহুর্তে সাধ্যমত মানুষের পাশে সহযোগিতার হাত বাড়াতে হবে। কারণ দূর্যোগ মুহুর্তে সবকিছু বন্ধ থাকায় হতদরিদ্র ও খেটে-খাওয়া মানুষ অসহায় অবস্থায় রয়েছে। সরকার ইতোমধ্যে পর্যাপ্ত খাদ্য সরবরাহের প্রস্তুতি গ্রহন করেছে।’

২৮০ পরিবারকে ত্রাণ দিল চট্টগ্রাম জেলা প্রশাসক 1

ত্রাণ বিতরণ শেষে তিনি চট্টগ্রাম মহানগরীর খুলশী এলাকায় হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী বাংলাদেশী ও বিদেশী নাগরিকদের খোঁজখবর নেন।

এ সময় উপস্থিত ছিলেন কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম ও খুলশী এলাকায় অভিযানে সেনাবাহিনীর পক্ষ থেকে নেতৃত্বে ছিলেন মেজর জাহাঙ্গীর। জেলা প্রশাসক হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের যেকোনো ধরণের সহযোগিতা প্রয়োজন হলে তা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

চট্টগ্রাম জেলায় বর্তমানে মোট ৯৪৭ জন কোয়ারেন্টাইনে আছেন। এর মধ্যে খুলশী এলালায় আনুমানিক ৭০ জনের মতো প্রবাসী ও বিদেশি নাগরিক হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

সিএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!