২৪ দিন পর অফিসে ফিরছেন সিএমপি কমিশনার

পরপর দুই বার নেগেটিভ রিপোর্ট পেয়ে ২৪ দিন পর নিজের কর্মস্থলে ফিরছেন চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহবুবর রহমান। শনিবার রাত সোয়া ১০টায় নিজের ফেসবুক ওয়ালে তিনি জানান, রোববার (২৮ জুন) কর্মস্থলে যোগ দিচ্ছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর মানুষের ভালোবাসায় আপ্লুত সিএমপি কমিশনার লিখেছেন, ‘বিরল অভিজ্ঞতা। এত ভালোবাসা, বোঝার জন্য হলেও মাঝে মধ্যে ছোটখাটো প্রতিকূলতা থাকা দরকার।’

কাজে যোগদানের ঘোষণা দিয়ে তিনি লিখেন, ‘করোনাকে অতিক্রম করার লম্বা সংগ্রামের শুরুটা শেষ হলো। কাজে নেমে পড়বো কাল থেকে। দায়িত্বের অনেক কাজ যে করাই হয় নি এখনও…।’

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান ৪ জুন থেকে জ্বরে আক্রান্ত হয়েছিলেন। নমুনা দেওয়ার পর ৮ জুন রাতে তার শরীরে করোনাভাইরাসের জীবাণু শনাক্ত হয়েছিল। ২২ জুন তার দ্বিতীয় দফা নমুনা পরীক্ষার রিপোর্ট এসেছিল নেগেটিভ। সর্বশেষ ২৭ জুন নেগেটিভ রিপোর্ট পেয়েই তিনি কাজে নেমে পড়ার ঘোষণা দিলেন।

চট্টগ্রামে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সিএমপির কমিশনার উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন আক্রান্ত হওয়ার আগ পর্যন্ত। করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকার পরও তিনি নিজে উপস্থিত থেকে সার্বক্ষণিক করোনা পরিস্থিতি তদারকি করেছেন। চট্টগ্রামে করোনা পরিস্থিতি সামাল দিতে তার ভূমিকা সরকারের শীর্ষ মহলেও প্রসংশিত।

এফএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!