২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টি সীতাকুণ্ডে, আজও থাকবে দিনভর বৃষ্টি

বাংলাদেশের সীমানায় মৌসুমী বায়ু প্রবেশের ফলে শুরু হয়েছে বর্ষার বৃষ্টি। মৌসুমি বায়ু এখন বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে চলে এসেছে। এর প্রভাবে রোববার (৬ জুন) দিনভর বৃষ্টি হয়েছে। দেশে সর্বোচ্চ বৃষ্টি রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে ১০০ মিলিমিটার। এরপরই চট্টগ্রাম শহরে ৯৮ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়।

আগেরদিনের সারাদিনের বৃষ্টিতে চরম ভোগান্তিতে পড়েছিলেন নগরবাসী। সোমবারও একইরকম থাকবে আবহাওয়া পরিস্থিতি। আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, বাংলাদেশের সীমানায় প্রবেশ করেছে মৌসুমি বায়ু। ফলে শুরু হয়ে গেছে বর্ষার বৃষ্টি। এখন দক্ষিণ-পশ্চিমের দিকে বেশি বৃষ্টি হয়েছে। এটি আরও এগিয়ে আসবে। আগামী কয়েকদিন আকাশে ভারী মেঘ থাকবে। ফলে অনেক এলাকায় ভারী বৃষ্টি হতে পারে।

আগেরদিন অফিসগামী সাধারণ মানুষ এবং সন্ধ্যায় অফিসফেরা মানুষ চরম ভোগান্তিতে পড়ে। এ দিন সকাল থেকেই নগরে যানবাহনের সংকট দেখা দেয়। তেমনি বিকালে যানবাহন সংকটের সঙ্গে যুক্ত হয় জলাবদ্ধতা, কর্দমাক্ত রাস্তায় চলাচল। জলাবদ্ধতার ফলে অনেক এলাকায় যুক্ত হয় যানজট।

এদিকে, আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু চট্টগ্রাম, সিলেট, বরিশাল, ঢাকা বিভাগের পূর্বাঞ্চল পর্যন্ত চলে এসেছে। এটি আরও এগিয়ে সারা দেশে ছড়িয়ে পড়ার অবস্থার জন্য আবহাওয়ার অনুকূল পরিস্থিতি রয়েছে। এর প্রভাবে ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের পূর্বাঞ্চলে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!