১৫ দেশের পণ্য-প্রযুক্তি নিয়ে চট্টগ্রামে বস্ত্র ও পোশাক খাতের প্রদর্শনী

চট্টগ্রাম হবে আগামীর বাংলাদেশের অর্থনৈতিক হাব। চট্টগ্রামকে অবহেলার সুযোগ নেই। প্রধানমন্ত্রীর আন্তরিকতায় চট্টগ্রাম বদলে গেছে। এ শহরে শতকোটি টাকার উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে। বঙ্গবন্ধু শিল্পনগর, কর্ণফুলী টানেল ও বাইপাস সড়ক চালু হলে চট্টগ্রামকে কেউ আটকে রাখতে পারবে না।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) জিইসি কনভেনশন সেন্টারে বস্ত্র ও পোশাক খাতের আন্তর্জাতিক প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিদায়ী চেয়ারম্যান আবদুচ ছালাম এসব কথা বলেন।

তিনি চতুর্থ বাংলাদেশ ইন্টারন্যাশনাল গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইল মেশিনারি এক্সপো চট্টগ্রামের আয়োজক রেডকার্পেট৩৬৫ কর্তৃপক্ষকে ধন্যবাদ দিয়ে বলেন, এ আয়োজনে দেশের গার্মেন্টস এবং টেক্সটাইল খাতে মাইলফলক সৃষ্টি হবে। বাংলাদেশের শিল্প মালিক, ব্যবসায়ী, উদ্যোক্তা, টেকনিক্যাল এক্সপার্ট, ইঞ্জিনিয়ার এবং মার্চেন্ডাইজাররা উপকৃত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিকেএমইএ’র ভাইস প্রেসিডেন্ট গাওহার সিরাজ জামিল, সিনিয়র যুগ্ম সচিব মো. আলতাফ উদ্দিন, চট্টগ্রাম বিজিএমইএ ইনস্টিটিউট অফ ফ্যাশন অ্যান্ড টেকনোলজির প্রধান নির্বাহী এসএম সাজেদুল ইসলাম, ওয়েল গ্রুপের ম্যানেজিং ডিরেক্টও সৈয়দ সিরাজুল ইসলাম, বিকেএমইএ’র জয়েন্ট সেক্রেটারি মো. আলতাফ উদ্দিন, রেডকার্পেট৩৬৫-এর সিইও আহমেদ ইমতিয়াজ প্রমুখ।

রেডকার্পেট৩৬৫ আহমেদ ইমতিয়াজ জানান, মেলায় ১৫টি দেশ থেকে প্রায় ১৩৫টি স্টল তাদের পণ্য-প্রযুক্তি নিয়ে অংশগ্রহণ করবে। অংশগ্রহণকারী দেশগুলো হল ভারত, চীন, জার্মানি, ইতালি, জাপান, কোরিয়া, মালয়েশিয়া, সুইজারল্যান্ড, তাইওয়ান, থাইল্যান্ড, তুরস্ক, আরব আমিরাত, যুক্তরাজ্য, আমেরিকা ও বাংলাদেশ।

প্রদর্শনীতে দেশি-বিদেশি উৎপাদনকারী প্রতিষ্ঠান, ডিলার এবং সরবরাহকারীরা সর্বাধুনিক প্রযুক্তির পণ্য তুলে ধরছেন নিজ নিজ স্টলে।

৪র্থ বিগটেক্স-২০১৯ এর এই আয়োজনের সাথে পোশাক ও বস্ত্র খাতের আরও তিনটি সময় উপযোগী প্রদর্শনী চলছে। তা হলো- বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফেব্রিক অ্যান্ড ইয়ার্ন এক্সপো, বাংলাদেশ ইন্টারন্যাশনাল প্রিন্ট প্যাক অ্যান্ড সাইন এক্সপো, বাংলাদেশ ইন্টারন্যাশনাল ডাইজ্, পিগম্যান্টস্ অ্যান্ড কেমিক্যাল এক্সপো।

প্রদর্শনী আগামী ৬ এপ্রিল পর্যন্ত সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা দর্শনার্থীদের জন্য খোলা থাকবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!