১৪ মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে দণ্ড ও জরিমানা

চট্টগ্রাম নগরের বিভিন্ন স্থানে মাদক সেবনের দায়ে ১৪ মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) নগরীর রেলওয়ে স্টেশন, লালদীঘিপাড়, সিআরবি এলাকায় জেলা প্রশাসন ও মাদকদ্রব্য অধিদপ্তর যৌথ অভিযান পরিচালনা করে। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সকাল থেকে টানা বৃষ্টিপাতের মধ্যেও নগরীর রেলওয়ে স্টেশন, লালদীঘি পাড়, সিআরবি এলাকায় মাদকসেবীদের আনাগোনা বাড়তে থাকে। দল বেঁধে গাঁজাসহ বিভিন্ন মাদক সেবন করছিল তারা। এ সময় এসব এলাকায় ঘুরতে আসা দর্শনার্থীদের বিব্রতকর অবস্থায় পড়তে হয়। জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর অভিযান চালিয়ে রেলওয়ে স্টেশন এলাকা থেকে ১০ জন, লালদীঘি এলাকা থেকে ৩ জন, সিআরবি এলাকা থেকে ২ জনসহ মোট ১৪ জন মাদকসেবীকে হাতেনাতে আটক করে। মাদক সেবন করে জনসাধারণের শান্তি বিনষ্ট করার অপরাধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাদের বিভিন্ন মেয়াদে জরিমানা ও কারাদণ্ড দেওয়া হয়েছে।

অভিযানে সুজল ত্রিপুরাকে (৩০) ১০০ টাকা জরিমানা ও ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড, মো. সোহেলকে (৪০) ১০০ টাকা জরিমানা ও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড, মো. জহিরুল ইসলাম (৩১), মো. সোহাগ (৩০), মো. জাকির হোসেন (২৮), মো. মনির (২৫), মো. সোহেল (৩১), মো. বাদল মিয়া (৪০), মো. সুজন (২৫), মো. রুমন (৪০), মো. শুকুর আলী (৩০), বারাম শিকদার (৩৫), মো. সেলিম (২৪), যুবরাজ (২৩), প্রত্যেককে ১০০ টাকা জরিমানা ও ৪ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এ সময় ৫০০ গ্রাম গাঁজা ও গাঁজা সেবনের উপকরণ জব্দ করে আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান বলেন, বৃষ্টির মধ্যে মাদকসেবীরা দল বেঁধে মাদক সেবন করে জনসাধারণের শান্তি বিনষ্ট ও বিরক্তি সৃষ্টি করছিল। অভিযান চালিয়ে নগরীর বিভিন্ন এলাকা থেকে মোট ১৪ জন মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করা হয়েছে।

সিএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!