১৪ পরিবারের হাতে ১ কোটি ৪০ লাখ তুলে দিল বিএম ডিপো কর্তৃপক্ষ

নিহতদের পরিবারকে দ্বিতীয় দফা ক্ষতিপূরণের চেক

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম ডিপোর অগ্নিকাণ্ডে নিহত আরও ১৪ জনের পরিবারকে এক কোটি ৪০ লাখ টাকার ক্ষতিপূরণের চেক হস্তান্তর করেছে বিএম ডিপো কর্তৃপক্ষ।

বুধবার (২৪ আগস্ট) বিকেলে চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদ উল্লাহ মারুফ এসব চেক নিহতদের পরিবারের মাঝে হস্তান্তর করেন।

এ নিয়ে দুই দফায় এ পর্যন্ত নিহত ৪০ জন ও আহত ৭৯ জনকে ক্ষতিপূরণের চেক দিয়েছে ডিপো কর্তৃপক্ষ। ডিএনএ পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর নিহত বাকি ব্যক্তিদের পরিবারকেও চেক দেওয়া হবে বলে জানিয়েছে ডিপো কর্তৃপক্ষ।

এর আগে গত ৪ জুন বিএম ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তার আশ্বাস দিয়েছিল ডিপো কর্তৃপক্ষ। তারা নিহতদের পরিবারকে ১০ লাখ টাকা, ফায়ার সার্ভিসের নিহত কর্মীদের ১৫ লাখ টাকা এবং আহতদের পরিবারকে চার থেকে ছয় লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছিল। এরপর থেকে দ্বিতীয় দফা চেক বিতরণ করা হয়েছে।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদ উল্লাহ মারুফ বলেন, ঘটনার পর থেকে প্রশাসন ও ব্যবসায়ী প্রতিনিধিরা মিলে বারবার চেষ্টা করেছি কিভাবে এই ক্ষতি কেটে ওঠা যায়। কিন্তু অর্থ দিয়ে কারও জানমালের ক্ষতিপূরণ দেয়া সম্ভব না। নিহতের পরিবার যাতে একটু মাথা তুলে দাঁড়াতে পারে সেজন্য এই অর্থ সহায়তা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, সবচেয়ে আশার কথা বিএম ডিপো কর্তৃপক্ষ হতাহতদের পরিবারের পাশে দাঁড়ানোর যে প্রতিশ্রুতি দিয়েছিল তা রক্ষা করেছে। তারা শুরু থেকেই মানুষ, ব্যবসায়ী ও সমাজের অংশ হিসেবে পরিবারগুলোর পাশে থাকার চেষ্টা করছে। হতাহতের পরিবারগুলো যে এত বড় দুর্যোগে ধৈর্য্য ধরেছেন তা স্মরণীয় হয়ে থাকবে। আমরা এসব পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

চেক বিতরণকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্মার্ট গ্রুপের ম্যানেজার (এইচআর ও কমপ্লায়েন্স) মো. সাকিব, ম্যানেজার (মার্চেন্ডাইজার) মো. আউয়াল হোসেন সৈকত, এক্সিকিউটিভ একাউন্ট মো. তৈয়ব হিরু, সহকারী ব্যবস্থাপক (এইচআর) মো. ইমরান হোসেন প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!