১৪ দিন পর করোনায় আবারও মৃত্যু দেখল চট্টগ্রাম, শনাক্ত ৭

সর্বশেষ গত ১ নভেম্বর করোনায় দুজনের মৃত্যু দেখেছিল চট্টগ্রাম। এরপর গত ১৪ দিন করোনায় আর কোন প্রাণহানি হয়নি। ১৪ দিন পর গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে শূন্য দশমিক ৬২ শতাংশ হারে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন সাত জন।

এ নিয়ে চট্টগ্রামে এক লাখ ২ হাজার ৩০৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের বাসিন্দা ৭৪ হাজার ২২ জন। বাকি ২৮ হাজার ২৮৫ জন বিভিন্ন উপজেলার। শনাক্তদের মধ্যে এ পর্যন্ত মোট ১ হাজার ৩২৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২৩ জন চট্টগ্রাম নগরের, বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬০৪ জনের।

রোববার (১৪ নভেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৯টি ও কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ১২৫ জনের নমুনা পরীক্ষা করে সাত জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে ছয় জন নগরের বাসিন্দা। অন্যজন ফটিকছড়ি উপজেলার বাসিন্দা।

প্রতিবেদন থেকে আরও জানা যায়, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে চারজন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে একজন, শেভরণ হাসপাতাল ল্যাবে একজন এবং জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে একজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!