১৪৬ কোটি টাকা নিয়ে পালিয়েছেন ফটিকছড়ির আবদুল হাই

সাউথইস্ট ব্যাংকের মামলা সীতাকুণ্ডে

সাউথইস্ট ব্যাংক থেকে ১৪৬ কোটি টাকা ঋণ নিয়ে পালিয়ে গেছেন চট্টগ্রামের শিপব্রেকিং কারখানা লিজেন্ড হোল্ডিংয়ের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ আবদুল হাই। তিনি কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমানের জামাতা। তার বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ির জাহানপুরে।

শুক্রবার (২০ ডিসেম্বর) সাউথইস্ট ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ গোলাম আজম ফারুক বাদী হয়ে সীতাকুণ্ড থানায় মামলা করেছেন সৈয়দ মোহাম্মদ আবদুল হাইয়ের বিরুদ্ধে। লিজেন্ড হোল্ডিংয়ের কারখানাটি চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কুমিরার দক্ষিণ ঘোড়ামারা এলাকার সাগর উপকূলে।

মামলার এজাহারসূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৬ নভেম্বর ব্যাংকটির প্রধান কার্যালয় (প্রিন্সিপাল শাখা) থেকে জাহাজ আমদানির জন্য ৪৩ কোটি টাকার ঋণপত্র ও ৩৯ কোটি টাকা টার্ম ঋণসহ সর্বমোট ৮২ কোটি টাকার ঋণ নেন সৈয়দ মোহাম্মদ আবদুল হাই। নির্ধারিত সময়ে ঋণ পরিশোধ না করায় বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) পর্যন্ত সুদে-আসলে তা ১৪৬ কোটি ২৩ লাখ ৩৯ হাজার ৩০৯ টাকায় দাঁড়ায়। এর আগে বুধবার (১৮ ডিসেম্বর) ওই শিপব্রেকিং কারখানায় যান ব্যাংকের প্রতিনিধিরা। কারখানায় কোনো মালামাল ও লোকজন না দেখে ব্যাংকটি মামলা দায়েরের সিদ্ধান্ত নেয়।

সীতাকুণ্ড থানার উপপরিদর্শক (এসআই) হারুনুর রশীদ বলেন, সৈয়দ মোহাম্মদ আবদুল হাই ব্যাংকের টাকা নিয়ে গা ঢাকা দিয়েছে। সে দেশে আছে নাকি বিদেশে পালিয়েছে তা শনিবারের মধ্যে জানা যাবে।

সৈয়দ মোহাম্মদ আবদুল হাই ১৯৯৭ সালে তিনি লিজেন্ড গ্রুপ অফ কোম্পানিজ নামে একটি প্রতিষ্ঠান চালু করেন। এর আগে তিনি ১১ বছর কেডিএস গ্রুপে কর্মরত ছিলেন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!