১৩ নামি চিকিৎসক মোবাইলে সেবা দেবেন বাঁশখালীর মানুষকে

করোনাভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে বাঁশখালী মানুষকে মোবাইলে সেবা দেওয়ার জন্য বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে ‘কোভিড-১৯ সাপোর্ট গ্রুপ’ নামে একটি বিশেষজ্ঞ চিকিৎসা প্যানেল কাজ করছে। বাঁশখালী সচেতন নাগরিক ফোরামের সদস্যদের সমন্বয়ে গঠিত এ চিকিৎসা টিম ইতিমধ্যেই সেবা প্রদান কার্যক্রম শুরু করেছে বলে জানা গেছে।

বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে এ টিম বাঁশখালীতে বসবাসকারী এবং চট্টগ্রাম শহরস্থ বাঁশখালীর মানুষের পাশাপাশি জরুরী প্রয়োজনে পুরো চট্টগ্রামের মানুষকে চিকিৎসা সেবা দিতে প্রস্তত রয়েছে বলেছে জানিয়েছেন ওই প্যানেলের সিনিয়র চিকিৎসক ও খ্যাতিমান শিশুরোগ বিশেষজ্ঞ ডা. সৈয়দ মেজবাহুল হক।

এই প্যানেলে চিকিৎসকদের মধ্যে আপাতত ৫ জন ০ থেকে ১৫ বছর বয়সী শিশুদের চিকিৎসা সেবা দিচ্ছেন। অপর ৮ চিকিৎসক ১৫ থেকে ততোর্ধ্ব বয়সীদের সেবা দিচ্ছেন।

ডা. সৈয়দ মেজবাহুল হক চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘করোনাভাইরাস নানাভাবে ছড়ায়। এই ভাইরাসে আক্রান্তরা নিজেদের অজান্তেই এটি বহন করেন। বিশ্বব্যাপী সবাই সতর্ক। আমরা সাধারণ রোগীদের টেলিফোনে চিকিৎসা সেবা দেওয়ার জন্য একটা প্যানেল তৈরি করেছি। যে যেখান থেকে ফোন করুক আমরা তাদের সমস্যার আলোকে পরামর্শ, ওষুধ নির্দেশনা দিচ্ছি।’

করোনায় আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতনতার সাথে স্বাস্থ্যবিধি ও নিয়ম-কানুন মেনে চলার পরামর্শ দেন এই বিশেষজ্ঞ চিকিৎসক।

জরুরি চিকিৎসা সহায়তা সেলের বিশেষজ্ঞ চিকিৎসকরা প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত চিকিৎসাপরামর্শ দেবেন।

০ বয়স থেকে ১৫ বৎসর শিশু রোগীদের পরামর্শ দেবেন—
ডা. মারুফুল কাদের (০১৯১১ ২২৩ ২৩৭), ডা. মোহাম্মদ ছগির (০১৭ ১২২৭ ৭৫৩০), ডা. নজরুল কাদের শিকদার (০১৯২৬ ৮২৫ ৩৭২), ডা. ফররুখ আহমদ (০১৮৩০ ৭৭৭ ৭৭২), ডা. সৈয়দ মেজবাহুল হক (০১৭১১ ০৪২ ৬১৬),

১৫ বছর থেকে বেশি বয়সীদের পরামর্শ দেবেন—
ডা. নারায়ণ ধর (০১৮৪১ ০৪৩ ৬৪৮), ডা. রফিকুল হাছান (০১৭১২ ১১৬ ১৫৫), ডা. পঞ্চানন আচার্য্য (০১৮৫৮ ১১৫ ৪৮৯), ডা. মো: মোস্তাফিজুর রহমান (০১৭১০ ৯১৪ ৭৩৪), ডা. রশিদ আহমদ (০১৮১৯ ৩১৭ ৩৩৪), ডা. এস সি ধর (০১৮১৯ ৩১৪ ৭৬৪ (হোয়াটসআপ), ডা. প্রভাত চন্দ্র বডুয়া (০১৭১৬ ৪৬৯ ৭১১), ডা. আবু ইউসুফ চৌধুরী (০১৮১৯ ৩৭৪ ২৭৩)।

এফএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!