১২ দিন লড়ে চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ডা. শাহবাজের করোনাজয়

করোনামুক্ত হলেন কক্সবাজারের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহবাজ। ১২ দিন করোনার সঙ্গে লড়ে সুস্থ হয়েছেন তিনি।

এ বিষয়ে নিশ্চিত করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যান কর্মকর্তা আমির হামজা বলেন, করোনা সংক্রমণের প্রথম থেকে ফ্রন্টলাইনে থেকে রোগীদের সেবা দিচ্ছিলেন ডা. মোহাম্মদ শাহবাজ। এক পর্যায়ে তিনি গত ৩০ জুন করোনা ভাইরাসে আক্রান্ত হন। এরপর তিনি হাসপাতালের কোয়ার্টারে থেকে চিকিৎসা নেন। ১২ জুলাই রিপোর্ট নেগেটিভ আসলে তিনি কাজে যোগ দেন।

তিনি আরও জানান, ১২ জুলাই পর্যন্ত চকরিয়ায় মোট আক্রান্ত হয়েছেন ৩৪৫ জন। আর সুস্থ হয়েছেন ২৮৫ জন। এরমধ্যে বেশির ভাগই বাড়িতে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। তবে যাদের অবস্থা একটু ক্রিটিকাল ছিলো তাদের হাসপাতালের আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হয়েছে।

সদ্য করোনামুক্ত চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহবাজ বলেন, আল্লাহর অশেষ রহমত ও সকলের দোয়ায় আমি সুস্থ হয়েছি। আমার সিনিয়র চিকিৎসকরা প্রতিনিয়ত আমার খোঁজখবর নিয়েছেন। তাদের পরামর্শ মতো ওষুধ সেবন করেছি। গতকাল ১২ জুলাই আমার নেগেটিভ রিপোর্ট এসেছে। ইতোমধ্যে আমি কাজে যোগ দিয়েছি।
তিনি আরও বলেন, যারা করোনায় আক্রান্ত হয়ে বাড়িতে চিকিৎসা নিচ্ছেন তাদের অবশ্যই প্রতি ঘন্টা অন্তর শরীরের অক্সিজেনের পরিমাপ করা জরুরি। কারণ যেকোন সময় অক্সিজেন সেচ্যুরেশন কমে যেতে পারে। নিয়মিত মাস্ক ব্যবহার করা ও সবাইকে প্রতি ঘন্টা পর হাত পরিষ্কার করারও পরামর্শ দেন এই চিকিৎসক।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!