১২ কাউন্সিলরের মনোনয়ন প্রত্যাহার পটিয়ায়

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত একজন

চট্টগ্রামের পটিয়া পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে ১১ জন ও সংরক্ষিত আসনে (নারী কাউন্সিলর) ১ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় সাংবাদিকদের পটিয়া উপজেলা নির্বাচন অফিসার আরাফাত আল হোসাইনী এ তথ্য জানান।

এ সময় নির্বাচন অফিসার বলেন, মেয়র পদে ৪ জনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছিল আগে। তাদের কেউই মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। তাদের মধ্যে ১১ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। ফলে ৩৪ জন কাউন্সিলর ৯টি ওয়াডে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আরাফাত আল হোসাইনী আরও জানান, ৯টি ওয়াড মিলে ৩টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছিল। তাদের মধ্যে থেকে ১ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। ফলে এখন ৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। আগামীকাল বুধবার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে নয়টায় মেয়র ও কাউন্সিলর প্রার্থিদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। তবে ৫ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৪ জন মনোনয়ন ফরম দাখিলকারীদের মধ্যে আজ ৩ জন প্রার্থি তাদের মনোনয়ন প্রত্যাহার করাতে বাকি একজন প্রার্থির সাথে আর কেউ প্রতিদ্বন্দ্বি না থাকার ফলে জসিম উদ্দিনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত করা হয়েছে বলেও জানান তিনি ।

এদিকে, মঙ্গলবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে সংরক্ষিত নারী কাউন্সিল ও সাধারণ কাউন্সিলর যারা মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন তারা হলেন- সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২ নম্বর ওয়ার্ডের শাহনাজ বেগম। সাধারণ কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডের আবদুল মালেক, রেহানা আকতার মুন, মীর মো. আবদুর রহমান, মোহাম্মদ ইয়াসিন আকরাম,নজরুল ইসলাম। ২ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ নজরুল ইসলাম, ৪ নম্বর ওয়ার্ডের মো. ইব্রাহীম, শেখ মো. বেলাল, ৫ নম্বর ওয়ার্ডের নুরুল ইসলাম, এম খোরশেদ গনী ও মুজিবুর রহমান।

আগামী ১৪ ফেব্রুয়ারি প্রথম বারের মতো ইভিএম পদ্ধতিতে চতুর্থ ধাপের পটিয়া পৌরসভার নির্বাচনে সাধারণ ভোটাররা তাদের পছন্দের প্রার্থিকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। পটিয়া পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩৯ হাজার ৭৮৬ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ৯২৫ জন আর মহিলা ভোটার ১৮ হাজার ৮৬২ জন বলে জানা গেছে পটিয়া নির্বাচন অফিস সূত্রে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!