১১ রোহিঙ্গা আটক পেকুয়ায়

কক্সবাজারের পেকুয়ায় ১১ রোহিঙ্গা নাগরিককে আটক করেছে পুলিশ। রোববার (২৯ জানুয়ারি) দুপুর ১২টার দিকে উপজেলার উজানটিয়া ইউনিয়নের ঠান্ডারপাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক রোহিঙ্গারা উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ৪, ২০ ও ২২ নম্বর স্টেশনের সদস্য বলে জানা গেছে। তারা একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের অধীনে সড়ক নির্মাণকাজে শ্রমিক হিসেবে নিয়োজিত ছিলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, উজানটিয়া ইউনিয়নের সোনালী বাজার থেকে আতঁরআলী পাড়া সড়কের নির্মাণ কাজ চলছে। গত এক সপ্তাহ আগে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের অধীনে প্রায় ৬৩ লাখ টাকা ব্যয়ে সড়কের নির্মাণকাজ শুরু হয়। ওই সড়ক নির্মাণকাজের দায়িত্বে রয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান জুবাইর ইন্টারন্যাশনাল। আটক রোহিঙ্গা নাগরিকরা অল্প বেতনে শ্রমিক হিসেবে সেখানে কাজ করছে।

উজানটিয়া ইউপির প্যানেল চেয়ারম্যান ওসমান গণি বলেন, ‘১১রোহিঙ্গা আটকের খবর শুনেছি। তবে প্রকল্পে রোহিঙ্গারা কাজ করেন, এটা জানতাম না।’

এই বিষয়ে জানতে চাইলে পেকুয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু তাহের বলেন, ‘আমাদের আওতাধীন উজানটিয়ার একটি প্রকল্পে শ্রমিক হিসেবে কর্মরত কিছু রোহিঙ্গা নাগরিকদের আটকের কথা শুনেছি। এটা ঠিকাদার প্রতিষ্ঠানের দেখার বিষয়। তবে এরপরও ঠিকাদার প্রতিষ্ঠানকে সতর্ক করা হবে।’
এই ব্যাপারে জানতে ঠিকাদার জোবাইরের সঙ্গে মুঠোফোনে বারবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওমর হায়দার বলেন, ‘আটক রোহিঙ্গা নাগরিকদের ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!