১১ নিয়ম মেনে চট্টগ্রাম নগরে গাড়ি চলবে রোজা ও ঈদে

স্কুল চলাকালে এসি বাস যাবে বায়েজিদ লিংক রোডে

রমজান ও ঈদকে ঘিরে চট্টগ্রাম নগরীর যানজট কাটাতে ১১টি নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) ট্রাফিক দক্ষিণ বিভাগ।

নির্দেশনায় বলা হয়েছে, ঈদের ছুটি সামনে রেখে অস্থায়ীভাবে মৌসুমী কাউন্টার স্থাপন করে টিকিট বিক্রি করা যাবে না। সিটি সার্ভিস ও টাউন সার্ভিসের মতো স্বল্প দূরত্বের বাস দিয়ে দূরপাল্লার রুটে যাত্রী পরিবহন করা যাবে না।

নির্দেশনায় উল্লেখ করা হয়, রমজান ও ঈদ সামনে রেখে কোনো অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না। অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

চট্টগ্রাম নগরীর গুরুত্বপূর্ণ কিছু পয়েন্টের কথা উল্লেখ করে ওই নির্দেশনায় বলা হয়েছে, রমজান মাসে খাতুনগঞ্জগামী মালবাহী ট্রাক-কাভার্ডভ্যানগুলো টেরিবাজার রোড দিয়ে প্রবেশ না করে জেল রোড (শাহ আমানত মাজার রোড) দিয়ে খাতুনগঞ্জে প্রবেশ করবে এবং লোড-আনলোড শেষে সব গাড়ি মেরিন ড্রাইভ রোড দিয়ে বের হয়ে যাবে।

অন্যদিকে টেরিবাজার ও হাজারী গলির মুখে যানজট নিরসনে টেরিবাজার মেইন রোড গ্যাপ বন্ধ রাখা হবে এবং টেরিবাজার রোডে সব ধরনের ভারী যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। চাক্তাইগামী পণ্যবাহী সব ট্রাক-কাভার্ডভ্যান রাজাখালী রোড দিয়ে প্রবেশ করবে এবং লোড-আনলোড শেষে সব গাড়ি চাক্তাই রোড ব্যবহার করে মেরিন ড্রাইভ রোড দিয়ে বের হয়ে যাবে।

ট্রাফিক বিভাগের নির্দেশনায় বলা হয়, গরিবুল্লাহ শাহ মাজারকেন্দ্রিক দূরপাল্লার এসি বাসগুলো স্কুল চলাকালে জাকির হোসেন রোড ব্যবহার না করে বায়েজিদ লিংক রোড ব্যবহার করবে। যাত্রী ওঠানামার জন্য প্রতি কাউন্টারের সামনে একটি বাস ১০ মিনিটের বেশি সময় দাঁড়াতে পারবে না। সকাল ৮টা থেকে রাত ৮টার মধ্যে আন্তঃজেলা কোনো নন-এসি বাস চট্টগ্রাম নগরীর ভেতরে ঢুকতে পারবে না।

নির্দেশনা অনুসারে চট্টগ্রাম নগরীর বায়েজিদ লিংক রোড দিয়ে চলাচল করবে কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান থেকে ঢাকা বা দূরবর্তী জেলার যাত্রীবাহী বাসগুলো।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!