১০ বছরের দণ্ড পাওয়া কারাবন্দির মৃত্যু চমেক হাসপাতালে

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮০ বছর বয়সী আমিনুল হক প্রকাশ চৌধুরী মিয়া নামের এক কয়েদির মৃত্যু হয়েছে। তিনি মিরসরাই উপজেলার কাঁটাছড়া এলাকার আহছান উল্ল্যাহর ছেলে।

কারা কর্তৃপক্ষ জানিয়েছেন গ্রেপ্তারের পর থেকেই হার্টের সমস্যা, শারীরিক দুর্বলতা ও বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন চৌধুরী মিয়া।

শনিবার (১৩ জুন) সকালে তার মৃত্যু হয়েছে।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুজিবুর রহমান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আমিনুল হক মিরসরাই থানায় ২০০৪ সালের মে মাসে দায়ের হওয়া একটি ঘর পোড়ানোর মামলায় ১০ বছর সশ্রম কারাদণ্ডে দণ্ডিত ছিলেন। ওই মামলায় গত ২ মার্চ আমরা তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছি।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন বলেন, ৮০ বছর বয়সী আমিনুল হক কারাগারে আসার পর থেকেই অসুস্থ ছিলেন। ১৮ থেকে ২১ মার্চ পর্যন্ত তাকে চমেক হাসপাতালে চিকিৎসা দিয়েছি। ৮ জুন আবার অসুস্থ হয়ে পড়লে আবারও তাকে চমেক হাসপাতালে পাঠিয়েছি আমরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ মারা যান তিনি।

কামাল হোসেন আরও বলেন, আমিনুল হক হার্টের সমস্যা, শারীরিক দুর্বলতাসহ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। আমরা যথাযথ প্রক্রিয়া সম্পন্ন করে তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছি।

এফএম/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!