১০৩ টাকায় রাঙামাটি পুলিশে চাকরি পেলেন ৯৩ জন

মাত্র ১০৩ টাকায় ৯৩ জন প্রার্থী পুলিশ কনস্টেবল পদে চাকরি পেলেন রাঙামাটিতে। দক্ষতা ও মেধাযাচাইয়ের পরীক্ষা ছাড়া এই প্রার্থীদের শুধু সরকার নির্ধারিত ১০০ টাকার ব্যাংক ড্রাফট ও ৩ টাকায় আবেদনপত্র কিনতে হয়েছে। গত জুন মাস থেকে শুরু হওয়া পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষার চুড়ান্ত ফলাফলে মোট ৯৩ জনকে চূড়ান্ত করা হল।

জেলা পুলিশ সুপার কার্যালয় থেকে দেওয়া তথ্যমতে, মোট ৯৩ জন প্রার্থী সকল পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। এদের মধ্যে সাধারণ কোটায় মেধাভিত্তিক ৭৬ জন, বাকি ১৪ জন মহিলা, মুক্তিযোদ্ধা কোটায় তিনজন এবং পোষ্য কোটায় একজন উত্তীর্ণ হয়েছেন। খুব শীঘ্রই এই ৯৩ জনের নিয়োগপত্র ডাকযোগে পেয়ে যাবেন।

এর আগে অন্যান্য সময়ে পুলিশে এ ধরনের নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ শোনা গেলেও এবার ছিল ভিন্ন পরিবেশ। পুলিশের আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ঘোষণা দিয়েছিলেন, ‘পুলিশের চাকরি পেতে অতিরিক্ত টাকা-পয়সা লাগবে না। জমি-জমা বা স্বর্ণালংকারও বিক্রি করতে হবে না। মাত্র ১০৩ টাকায় পুলিশ কনস্টেবল পদে চাকরি পাওয়া যাবে। সরকার নির্ধারিত ১০০ টাকার ব্যাংক ড্রাফট ও ৩ টাকায় আবেদনপত্র কিনলেই হবে।’ আইজিপির সেই নির্দেশ অনুযায়ীই কাজ করেছেন রাঙামাটি পুলিশ সুপার আলমগীর কবীর। ফলে রাঙামাটিতে এবার পুলিশ নিয়োগে আর্থিক লেনদেনের অভিযোগ শোনা যায়নি।

রাঙামাটি পুলিশ সুপার আলমগীর কবীর পিপিএম বলেন, ‘চেষ্টা করেছি শত ভাগ স্বচ্ছ নিয়োগের। শেষ পর্যন্ত তাই হয়েছে। প্রায় ৫০০ কনস্টেবল প্রার্থীর ভেতর থেকে বেছে বেছে যোগ্য ও মেধাবী মোট ৯৩ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। আইজিপি স্যারের নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করে একটি স্বচ্ছ নিয়োগ পরীক্ষা শেষ করেছি। পুলিশের নিয়োগ বিধিমালা অনুযায়ী যারা দক্ষ ও মেধাবী তারাই নিয়োগ পেয়েছে। এরপরও যদি কোন অনিয়ম-দুর্নীতির খবর পাওয়া যায়, তাহলে যার বিরুদ্ধে অভিযোগ তার নিয়োগ বাতিল করা হবে।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!