১০৩ টাকায় চাকরি নিতে পটিয়ায় পুলিশের মাইকিং

যোগ্যতা থাকলে পুলিশের গর্বিত সদস্য হোন। তদবির করে কিংবা ধান্ধাবাজদের খপ্পরে পড়ে নিজের ও পরিবারের ক্ষতি করবেন না। কারণ পুলিশের চাকরি পেতে কোনো টাকা-পয়সা লাগে না। জমি কিংবা শেষ সম্বল বিক্রি করতে হয় না। মাত্র ১০৩ টাকায় পুলিশ কনস্টেবল পদে চাকরি পাওয়া যাবে।

এ ধরনের ঘোষণা দিয়ে পুলিশের কনস্টেবল নিয়োগে ঘুষ লেনদেন ও প্রতারণা থেকে বিরত থাকতে মাইকিং ও লিফলেট বিতরণের মাধ্যমে প্রচারণায় নেমেছে পটিয়া থানা পুলিশ। বুধবার (২৬ জুন) সকাল থেকে পটিয়ার বিভিন্ন জয়গায় মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়। পুলিশের চাকরি পেতে ১০০ টাকার ব্যাংক ড্রাফট এবং তিন টাকার ফরম কিনলেই হবে। এমন তথ্য দিয়ে পুরো উপজেলাজুড়ে মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়।

সূত্র জানায়, অতীতে প্রায় পুলিশ কনেস্টবল নিয়োগের সময় রাজনৈতিক নেতা ও বিভিন্ন প্রভাবশালীর বাড়িঘরে তদবির করতে হতো চাকরির আগ্রহী পরিবারের সদস্যদের। এমনকি গরু, ছাগল, জমি ও শেষ সম্বল বসতভিটে বিক্রি করে চাকরি নামের সোনার হরিণ ধরতে ঘুষের টাকা জোগাড় করতে হতো।

প্রথমবারের মতো পুলিশের চাকরির জন্য ঘুষ না দিতে সরকারের পক্ষ থেকে মাইকিং করায় অনেকেই বিস্মিত হয়েছেন। বিষয়টিকে অনেকে সরকারের একটি ভালো সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন।

এ ব্যাপারে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, মাইকিং ও লিফলেট বিতরণের মাধ্যমে সচেতনতা বৃদ্ধি করা হচ্ছে। যাতে পুলিশ কনস্টেবল নিয়োগে ঘুষের লেনদেন কেউ না করেন। পুলিশ সুপারের নির্দেশে সারা দেশের ন্যায় পটিয়া উপজেলায়ও মাইকিং ও লিফরেট বিতরণ করা হয়।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!