‘হ্যালো রোহান’কাণ্ডের সেই ডা. আদনানের জামিন হল ভার্চুয়াল আদালতে

করোনা পরিস্থিতিতে চলমান ভার্চুয়াল আদালতে জামিন পেয়েছেন করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর দায়ে অভিযুক্ত ডা. ইফতেখার মো. আদনান (৩৮)। মঙ্গলবার (১৯ মে) চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদের আদালত আদনানের আদেশ দিয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, মঙ্গলবার ভার্চুয়াল আদালতে ১৮৪ নম্বর আবেদনের মাধ্যমে ডা. ইফতেখার আদনানের জামিন আবেদন করা হয়। শুনানি শেষে আদালত জামিন আবেদন মঞ্জুর করেছেন। এরপর বিকেলে জামিননামা চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, করোনা দুর্যোগ শুরু হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ৩৫ সেকেন্ডের একটি অডিও রেকর্ড ভাইরাল হয়। ওই রেকর্ডের কথোপকথনে চিকিৎসক পরিচয়ে একজনকে বলতে শোনা যায়, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (চমেক) করোনাভাইরাসে ১৮ থেকে ১৯ জন মারা গিয়েছেন। রোহান নামের একজনকে এতে সতর্ক থাকার পরামর্শ দিতেও শোনা যায় ওই ব্যক্তিকে।

এই অডিও প্রচারের অভিযোগ এনে পাঁচলাইশ থানা পুলিশ ডা. আদনান ইফতেখারকে ২১ মার্চ বিকেলে আটক করে। পরে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। ২২ মার্চ তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছিল। জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ আদনানকে আদালতে সোপর্দ করলে আদালত কারাগারে পাঠিয়েছিল। ডা. আদনান নগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক।

এফএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!