‘হ্যালো ওসি’র আলোয় এসে মাদকব্যবসা ছাড়লেন নয় জন

চট্টগ্রামের কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীনের হাত ধরে শুরু হওয়া ‘হ্যালো ওসি’ কার্যক্রমটি যখন পুরো নগরজুড়ে ছড়িয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন সিএমপি কমিশনার মাহবুবর রহমান। ঠিক তার একদিন পরই সেই মহসীনের ‘হ্যালো ওসি’ বুথে এসে আত্মসমর্পণ করেছেন চিহ্নিত নয় মাদক ব্যবসায়ী। তারা আইনের আশ্রয়ে নিজকে সঁপে দিয়ে করেছেন ভালো হওয়ার প্রতিজ্ঞা, চেয়েছেন সহযোগিতার আশ্বাস। ওসি মহসীনও দিয়েছেন তাদের আলোর পথে ফিরিয়ে আনতে যাবতীয় সহযোগিতার আশ্বাস!

এ বছরের শুরুতে কোতোয়ালী থানায় শুরু হয় 'হ্যালো ওসি'র কার্যক্রম।
এ বছরের শুরুতে কোতোয়ালী থানায় শুরু হয় ‘হ্যালো ওসি’র কার্যক্রম।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দেওয়ানবাজার খলিফাপট্টি এলাকায় মানুষের সমস্যা শুনতে আর সমাধান দিতে চালু হওয়া চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ‘হ্যালো ওসি’ বুথে এসে আত্মসর্মপণ করেন নয় মাদক ব্যবসায়ী।

তারা হলেন মো. দিদারুল আলম (৩২), মো. সালাহ উদ্দিন দুলাল (৩৬), জান্নাতুন্নাহার (৫০), মো. শাহফার হোসাইন প্রকাশ লালু (৩৭), মো. আবু বক্কর সিদ্দিক প্রকাশ অনিক (২৪), মো. ইয়াছিন ফারুক (৪৫), মো. আব্দুস সালাম (৫৫), মো. রাশেদ (৩১) ও মো. শাহ আলম (৪৩)।

কোতোয়ালীর ওসি মোহাম্মদ মহসীন বলেন, ‌‌’খলিফাপট্টি এলাকায় ‘হ্যালো ওসি’ বুথে এসে মাদক ব্যবসা ছেড়ে ভালো পথে চলার ঘোষণা দিয়েছেন নয় জন। তারা কয়েকশ মানুষের সামনে শপথ করে মাদক সেবন ও বিক্রি না করার ঘোষণা দেন। যারা মাদক ব্যবসা ছেড়ে দিয়ে ভালো পথে আসার ঘোষণা দিয়েছে তাদেরকে পুলিশের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। তাদেরকে নার্সিং করা হবে। আমরা চাই তাদের দেখে অন্যরাও মাদক ব্যবসা ছেড়ে দিক।’

এ বছরের শুরুতে পুলিশ সেবা সপ্তাহে কোতোয়ালী থানা প্রাঙ্গণে ‘হ্যালো ওসি’ বুথ স্থাপন করে মানুষকে সেবা দেন কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন। পরে তিনি গত ১০ এপ্রিল মাদকের স্পট চৌদ্দ জামতলা এলাকায় এ কার্যক্রম পরিচালনা করে নজর কাড়েন সিএমপি কমিশনারের। গত সোমবার সিএমপির মাসিক অপরাধ সভাতে তিনি সব থানায় এ কার্যক্রম চালু করার নির্দেশও দেন।

এদিকে বাকলিয়া থানার কালামিয়া বাজার দোতলা মসজিদ এলাকায় পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন দুই মাদক ব্যবসায়ী।

বৃহস্পতিবার বিকেলে ৩৩ নং বিট পুলিশিংয়ের উদ্যোগে আয়োজিত এক সমাবেশে বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিনের কাছে তারা আত্মসমর্পণ করেন। আত্মসমর্পণ করা দুজন হলেন মো. আরাফাত (২৭) ও মো. আবছার (২৫)। তাদের বিরুদ্ধে বাকলিয়া থানায় একাধিক মাদক মামলা রয়েছে এবং তারা পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী।

এডি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!