হ্নীলা রোহিঙ্গা ক্যাম্পে গুলি

হ্নীলা রোহিঙ্গা ক্যাম্পে গুলি 1গিয়াস উদ্দিন ভুলু,টেকনাফ : হ্নীলা ৯নং ওয়ার্ড নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী শিবিরে গুলি বর্ষণ করে ডাকাতির চেষ্টা করেছে একদল রোহিঙ্গা সন্ত্রাসী।

শনিবার সকালে হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী শিবিরের বি-ব্লকে এ ঘটনা ঘটে ।
টেকনাফ নিবন্ধিত নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী শিবিরে পুলিশ চৌকির ইনচার্জ (এসআই) আবু রেদোয়ান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘শনিবার ভোরে নয়াপাড়া শরণার্থী শিবির বি-ব্লকের বিকাশ মোড়ে গুলির শব্দ শুনে, তার নেতৃত্বে একদল পুলিশ সেখানে যায়। এসময় একদল ডাকাত গুলি করতে করতে পাহাড়ের দিকে পালিয়ে যায়। স্থানীয়দের সহযোগিতায় দু’জনকে আটক করা হয়। তারা হলেন, আবুল কালাম মাঝি ও আনোয়ার সাদেক। তারা একই শিবিরের ই-ব্লকের ১ নম্বর ঘরের বাসিন্দা।
তাদের থানায় সোর্পদ করা হয়েছে। ডাকাত দলের বাকি সদস্যদের ধরতে পুলিশের যৌথ অভিযান চালানো হচ্ছে।

রোহিঙ্গা নেতারা জানান,‘ডাকাতরা গুলি বর্ষণ করে একটি কাপড়ের দোকানে ডাকাতির চেষ্টা চালিয়েছে বলে জানা যায়।
সূত্রে আরো জানা যায়, সন্ত্রাসীরা দোকানে ঢুকে আবু বক্কর ও তার ছেলে মোহাম্মদ ইউছুপকে ব্যাপক মারধর করে। দোকানের সঙ্গে লাগানো তাদের ঘর থেকে পরিবারের লোকজন চিৎকার শুরু করে এরপর আশপাশের লোকজন এগিয়ে আসলে ডাকাতরা পালিয়ে যায়। এসময় তাদের ধাওয়া করে ওই দু’জনকে আটক করে পুলিশের কাছে সোর্পদ করে স্থানীয়রা। তারা ডাকাত দলের সদস্য বলে দাবি করেছেন রোহিঙ্গা নেতারা। হ্নীলা ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মোহাম্মদ আলী বলেন, ‘নয়াপাড়া রোহিঙ্গা শিবিরে গুলি বর্ষণ করে ডাকাতির ঘটনার কথা শুনেছি। স্থানীয়রা দুই ডাকাতকে ধরে দিয়েছে।এদিকে অসাধু রোহিঙ্গাদের ডাকাতিসহ নানা অপকর্মের সংগঠিত হচ্ছে। এতে স্থানীয় জনগন দিন কাটাচ্ছে আতংকে।
টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রণজিত কুমার বড়ুয়া বলেন,হ্নীলার নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা শরণার্থী শিবিরে ডাকাতরা গুলি চালিয়ে দোকানে ডাকাতির চেষ্টা করে। এরপর পুলিশ সদস্যরা ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করতে সক্ষম হয়েছে।

আটককৃতরা পুলিশের হেফাজতে রেখে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে মামলা দায়ের করার প্রক্রিয়া চলছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!