হেফাজত নেতা হারুন ইজহার ফের গ্রেপ্তার

 

 

হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির মুফতি ইজহারুল ইসলামের ছেলে মুফতি হারুন ইজহার জামিনে মুক্তির পর ফের গ্রেপ্তার হয়েছেন। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে কারাফটক থেকে কোতোয়ালী থানা পুলিশ তাMuti-harun-sylhetmediaকে গ্রেপ্তার করে।

 

 

বিষয়টি নিশ্চিত করে কোতয়ালী থানার ওসি জসিম উদ্দিন বলেন, ‘জামিনে মুক্তি পাওয়া হেফাজত নেতা মুফতি হারুন ইজহারকে নাশকতার মামলায় কারাফটক থেকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে এ মামলায় আদালতে প্রেরণ করা হবে।’

এদিকে কারা সূত্র জানায়, লালখান বাজার মাদরাসায় গ্রেনেড বিস্ফোরণের ঘটনায় ৩টি ও হেফাজতের নাশকতার ৮ মামলাসহ মোট ১১টি মামলায় উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন হেফাজত নেতা মুফতি হারুন ইজহার। যাচাই বাছাই শেষে আজ দুপুর ১২টার দিকে তাকে মুক্তি দেয়া হয়।

উল্লেখ্য,  ২০১৩ সালের ৭ অক্টোবর নগরীর লালখান বাজার মাদ্রাসায় গ্রেনেড বিস্ফোরণের ঘটনা ঘটে।  এতে কমপক্ষে পাঁচ জন আহত হন।  তাদের মধ্যে দুইজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পুলিশ ওই মাদ্রাসায় অভিযান চালিয়ে চারটি তাজা গ্রেনেড এবং ১৮ বোতেল এসিড উদ্ধার করেছিল।

 

২০১৩ সালের ৯ অক্টোবর মুফতি হারুন ইজাহারকে আটকের পর এ ঘটনায় দায়ের হওয়া তিনটি এবং পরবর্তীতে নাশকতার ৮টি মামলাসহ মোট ১১টি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। সব মামলায় উচ্চ আদালত থেকে জামিন আদেশ আসার পর মঙ্গলবার তাকে মুক্তি দিয়েছিল চট্টগ্রাম কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষ।

 

রিপোর্ট ::: রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::…..

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!