হেফাজত নেতা বাবুনগরীর পিএস গ্রেপ্তার

হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির আমির জুনাইদ বাবুনগরীর পিএস (ব্যক্তিগত সহকারী) ইন’আমুল হাসান ফারুকীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার (২১ মে) রাতে চট্টগ্রামের হাটহাজারীর ফতেয়াবাদ বড় দিঘীর পাড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানায় র‌্যাব-৭।

ইন’আমুল হাসান ফারুকী হাটহাজারী উপজেলা হেফাজতে ইসলামের প্রচার সম্পাদক। বাবুনগরীর পক্ষে গণমাধ্যমে বিবৃতি পাঠাতেন তিনি। গণমাধ্যমের সঙ্গে যোগাযোগ রক্ষাও ছিল তার দায়িত্ব।

গ্রেপ্তার বিষয়ে র‌্যাব-৭ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মশিউর রহমান জুয়েল গণমাধ্যমকে জানান, ‘ফারুকী শাহ আহমদ শফী হত্যা মামলার আসামি। পাশাপাশি হাটহাজারীর নাশকতার ঘটনার মামলারও আসামি।’

গ্রেপ্তার ফারুকীকে ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদ’ হাটহাজারী থানায় হস্তান্তর করা হবে বলে জানান লেফটেন্যান্ট কর্নেল মশিউর।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের বিরোধিতা করে গত ২৬ মার্চ থেকে ২৮ মার্চ হেফাজতের বিক্ষোভ-হরতাল থেকে চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, ঢাকাসহ বিভিন্ন স্থানে সহিংসতা ছড়ায়। হাটহাজারীতে থানা আক্রমণ, ভূমি অফিসে ভাংচুর, ডাক বাংলোতে হামলাসহ বিভিন্ন সহিংস ঘটনায় পুলিশ একাধিক নাশকতার মামলা করেছে।

প্রসঙ্গত, গত বছরের ১৮ সেপ্টেম্বর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান হেফাজতের আমির আহমদ শফী। তিনি হাটহাজারী বড় মাদ্রাসার মহাপরিচালক ছিলেন। এদিকে শফীর মৃত্যুর পর হেফাজতের আমিরের পদে আসেন বাবুনগরী।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!