পটিয়া হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন লাইন চালু

পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীরা এখন থেকে পাবে অক্সিজেন সুবিধা। করোনা ও অনান্য চিকিৎসা সেবায় সেন্ট্রাল অক্সিজেন লাইন সংযোগের উদ্বোধন করলেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী।

বৃহস্পতিবার (২০ আগস্ট) সকাল ১০টায় হুইপ সামশুল হক চৌধুরীর প্রতিষ্ঠিত সেবামূলক সংস্থা ‘পটিয়া ফাউন্ডেশনের’ অর্থায়নে সেন্ট্রাল অক্সিজেন লাইন সংযোগ লাইন চালু করা হয়।

এর আগে গত ২৩ জুলাই পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্স আধুনিকায়নে হুইপের ব্যক্তিগত উদ্যোগে ৫০ লাখ টাকা অনুদানে স্বাস্থ্য কমপ্লেক্স প্রধান কর্মকর্তা ডা. জাভেদকে অক্সিজেন লাইন স্থাপনের ওয়ার্ক অর্ডার দেওয়া হয়। এসময় হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা, অক্সিজেন কনসান্ট্রেটর, অক্সিজেন সিলিন্ডার, এন-৯৫ মাস্ক ও সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়।

উল্লেখ্য, গত ১২ বছর ধরে সামশুল হক চৌধুরী প্রতিষ্ঠিত পটিয়া ফাউন্ডেশনের মাধ্যমে বিভিন্ন সেবা ও উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়িত হচ্ছে। এরই ধারাবাহিকতায় সরকারিভাবে সম্ভব না হলেও নিজ অর্থায়নে সেন্ট্রাল অক্সিজেন লাইন এবং আইসিইউ সামগ্রীসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী দিয়ে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সকে আধুনিকায়ন করার লক্ষ্যে কাজ এগিয়ে নিয়ে যাচ্ছেন হুইপ সামশুল হক চৌধুরী। এছাড়াও করোনাকালীন পটিয়া ফাউন্ডেশন হতে তিনি প্রায় ৬৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন যা সর্বমহলে প্রশংসিত হয়েছে। ২০ বেডের স্পেশাল আইসোলেশন ও কেয়ার ইউনিট স্থাপিত হয়েছে।

এ প্রসঙ্গে পটিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান নাজমুল করিম চৌধুরী শারুন বলেন, আমাদের পরিবারের প্রতিষ্ঠিত এই ফাউন্ডেশন পটিয়া সহ চট্টগ্রামে সেবামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। মানুষের মাঝে জরুরি চিকিৎসা সেবা পৌঁছে দিতে ভবিষ্যতে পটিয়ায় একটি ফ্রি ডায়াগনস্টিক সেন্টার স্থাপনের পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!