হিযবুত তাহরীর কমান্ডারের ৫ দিন, অন্যরা তিন দিনের রিমান্ডে

চট্টগ্রামে গ্রেফতার হওয়া নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের ১৫ সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয়ার অনুমতি দিয়েছে আদালত। হিযবুতের আঞ্চলিক কমান্ডারকে ৫ দিন ও বাকিদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (২২ নভেম্বর) বিকেলে কোতোয়ালী থানা পুলিশের করা রিমান্ড আবেদনের শুনানি শেষে এই আদেশ দেন চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু ছালেহ মোহাম্মদ নোমান।

পুলিশের পক্ষ থেকে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হলেও আঞ্চলিক কমান্ডার আবুল মোহাম্মদ এরশাদুল আলমকে (৩৯) পাঁচদিনের রিমান্ড ও বাকি ১৪ জনকে তিন দিন করে রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত।

মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালী থানার উপপরিদর্শক সজল দাশ চট্টগ্রাম প্রতিদিনকে এই তথ্য নিশ্চিত করেছেন। রিমান্ড মঞ্জুরের পর তাদের জিজ্ঞাসাবাদের জন্য কোতোয়ালি থানায় নেয়া হয়েছে বলেও জানান তিনি।

তিন দিনের রিমান্ড মঞ্জুর হওয়া বাকি ১৪ জন হলেন- ওয়ালিদ ইবনে নাজিম (১৮), ইমতিয়াজ ইসমাইল (২৫), আব্দুল্লাহ আল মাহফুজ (৩০), নাসিরুদ্দিন চৌধুরী (২৯), নাজমুল হুদা (২৭), লোকমান গণি (২৯), মোহাম্মাদ করিম (২৭), আব্দুল্লাহ আল মুনিম (২২), কামরুল হাসান রানা (২০), আরিফুল ইসলাম (২০), আজিমুদ্দিন (৩১), মো. আজিমুল হুদা (২৪), ফারহান বিন ফরিদ (২৩), মো. সম্রাট (২২)।

এর আগে শুক্রবার নগরীর বিভিন্ন স্থানে সাঁড়াশি অভিযান চালিয়ে ১৫ জন হিযবুত কর্মীকে আটক করে পুলিশ। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার শাহ মোহাম্মদ আব্দুর রউফের নেতৃত্বে ৫টি টিমে ভাগ হয়ে এই অভিযান পরিচালিত হয়। সকালে তাদের বিরুদ্ধে নাশকতার পরিকল্পনার অভিযোগে সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়।

এআরটি/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!