হিমু হত্যা মামলায় রায় ফের পিছিয়ে গেল

চট্টগ্রামের আলোচিত মেধাবী ছাত্র হিমাদ্রি মজুমদার হিমু হত্যা মামলায় রায় আবারো পিছিয়ে গেল।  আগামীকাল বৃহস্পতিবার ফুল কোর্ট রেফারেন্স থাকায় আদালতের পক্ষে রায় ঘোষণা করা সম্ভব হচ্ছে না।9f4971c7a5367ef61f1c3ef4fd01c64a-6

 

ফলে আগামীকাল বৃহস্পতিবার বিচারক নতুন রায় ঘোষণার তারিখ নির্ধারণ করবেন বলে জানিয়েছেন অতিরিক্ত মহানগর পিপি অনুপম চক্রবর্তী।

 

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অনুপম চক্রবর্ত্তী জানিয়েছেন বৃহস্পতিবার রায় ঘোষণার কথা থাকলেও ফুল কোর্ট রেফারেন্স থাকায় আদালতের পক্ষে রায় ঘোষণা করা সম্ভব হচ্ছে না। এর আগে চট্টগ্রাম চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ নুরুল ইসলাম ছুটিতে থাকায় গত বৃহস্পতিবারও পেছানো হল রায় ঘোষণার তারিখ।

প্রসঙ্গত, এলাকায় মাদক ব্যবসার জেরে ২০১২ সালের ২৭ এপ্রিল নগরীর পাঁচলাইশ আবাসিক এলাকার ১ নম্বর সড়কের ‘ফরহাদ ম্যানশন’ নামের ১০১ নম্বর বাড়ির চারতলায় হিমুকে হিংস্র কুকুর লেলিয়ে দিয়ে নিমর্মভাবে নির্যাতন করার অভিযোগ উঠে। গুরুতর আহত হিমু ২৬ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ২৩ মে ঢাকার একটি হাসপাতালে মারা যান। হিমু পাঁচলাইশ আবাসিক এলাকার ১ নম্বর সড়কের ইংরেজি মাধ্যমের সামারফিল্ড স্কুল অ্যান্ড কলেজের ‘এ’ লেভেলের শিক্ষার্থী ছিলেন। এ ঘটনায় হিমুর মামা প্রকাশ দাশ অসিত বাদি হয়ে পাঁচলাইশ থানায় পাঁচজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন, গাড়ি ব্যবসায়ী শাহ সেলিম টিপু, তার ছেলে জুনায়েদ আহমেদ রিয়াদ এবং রিয়াদের তিন বন্ধু শাহাদাৎ হোসাইন সাজু, মাহাবুব আলী খান ড্যানি এবং জাহিদুল ইসলাম শাওন।

এদের মধ্যে শাহ সেলিম টিপু, শাহাদাৎ হোসাইন সাজু ও মাহাবুব আলী খান ড্যানি জামিনে আছেন। বাকী দুই আসামি জুনায়েদ আহমেদ রিয়াদ ও জাহিদুল ইসলাম শাওন পলাতক।

 

প্রতিদিন রিপোর্ট

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!