হালিশহরে ২৪ ভরি স্বর্ণ চোরের পকেটে

চট্টগ্রামের হালিশহরের রঙ্গীপাড়ার এক বাসায় চিলেকোঠার দেয়াল ভেঙ্গে বাসায় প্রবেশ করে বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনা ঘটেছে।

শুক্রবার (২৫ জুন) রাতের কোন এক সময় ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ ওয়ার্ডের রঙ্গীপাড়া ব্যাংক কলোনীর এআর ম্যানসনে এই চুরির ঘটনা ঘটে। ওই ভবন থেকে ২৪ ভরি স্বর্ণ, ৭ ভরি রূপা ও নগদ ১০ হাজার টাকা চুরি গেছে বলে প্রাথমিকভাবে জানিয়েছে পুলিশ।

জানা গেছে, সন্দ্বীপের সরকারি হাজী এবি কলেজের সাবেক অধ্যক্ষ মরহুম রফিকুল হকের বাসায় এই চুরির ঘটনা ঘটে। দ্বিতল ওই ভবনের দ্বিতীয় তলায় একা বসবাস করেন ভবন মালিক রফিকুল হকের স্ত্রী মিসেস আয়েশা বেগম (৭০)। নিচের তলায় একটি ভাড়াটিয়া পরিবার বসবাস করে।

আয়েশা বেগমের পারিবারিক সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে হালিশহর আবাসিক এলাকায় তার ছোট মেয়ের বাসায় বেড়াতে যান। সকালে এই চুরির বিষয়ে জানতে পারেন তিনি।

আয়েশা বেগম জানিয়েছেন, বাসায় ফিরে তিনি বাসার দরজা ভাঙ্গা অবস্থায় দেখতে পান। আর ছাদের চিলেকোঠার দেয়ালও ভাঙ্গা ছিল। দরজা ভেঙ্গে ঘরের শুধু মাত্র একটা রুমেই প্রবেশ করে চোরেরা। ওই রুমের একটি আলমারি থেকে ২৪ ভরি স্বর্ণ, ৭ ভরি রূপা ও ১০ হাজার টাকা নিয়ে যায় তারা।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পশ্চিম জোনের অতিরিক্ত উপ কমিশনার পংকজ দত্ত চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘এই চুরির ঘটনায় হালিশহর থানায় একটি মামলা দায়ের করার প্রক্রিয়া চলছে। বিষয়টি আমরা খুব সিরিয়াসলি নিয়েছি। আমি নিজে কাল ঘটনাস্থল পরিদর্শনে যাব।’

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!