হালিশহরে অভিমানে ঘর ছাড়া শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিলো পুলিশ

পড়ালেখার জন্য বকা দেওয়ায় মা সঙ্গে অভিমান করে বাসা বের হয়ে যায় ৯ বছর বয়সী জান্নাতুল ফেরদৌস মাইশা। অনেক খোঁজাখুঁজি আত্মীয়-স্বজনের কাছে না পেয়েও থানা সাধারণ ডায়েরি (জিডি) শিশুর মা পারভীন আক্তার। অভিযোগে পরে নিখোঁজ শিশুটিকে উদ্ধার করে ফিরিয়ে দিয়েছে পুলিশ।

রোববার (২ এপ্রিল) চট্টগ্রাম নগরীর হালিশহরের বড়পুকুর পাড় এলাকার শাহ মিয়ার বিল্ডিং থেকে শিশু মাইশাকে উদ্ধার করা হয়। সোমবার (৩ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করে হালিশহর থানা।

জান্নাতুল ফেরদৌস মাইশা হালিশহরের রামপুরা এলাকার মো. আলমগীরের মেয়ে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৮ মার্চ পড়ালেখার জন্য বকা দেওয়ায় হালিশহরের রামপুরা এলাকার বাসা থেকে অভিমান করে বের হয়ে যায় ৯ বছর বয়সী জান্নাতুল ফেরদৌস মাইশা। আত্মীয়-স্বজনের বাসাবাড়িতে দীর্ঘসময় ধরে খোঁজাখুজির পর না পেয়ে গত ২৯ মার্চ মাইশার পরিবার হালিশহর থানায় একটি নিখোঁজ মামলা করে।

মামলার পরপরই নগরীর মনসুরাবাদ, দেওয়ানহাট, টাইগারপাস, আমবাগান, পলোগ্রাউন্ডসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে। রোববার রাতে হালিশহরের সিঅ্যান্ডবি এলাকার সিসিটিভি ফুটেজ চেক করে দেখা যায় নতুন রেল স্টেশনের ৩ নম্বর পিলারে একা বসে থাকা শিশু মাইশা। সেখানে ২ নম্বর পিলারে বসে ছিল মো. টিপু নামের এক ব্যক্তি। টিপু যখন সেখান থেকে উঠে চলে যাচ্ছিল তাকে অনুসরণ করত থাকে মাইশা।

টিপু মাইশাকে তার নাম-ঠিকানাসহ পরিচয় জানতে চাইলে উত্তর দিতে পারেনি। তখন টিপু আশপাশের লোকজনকে জিজ্ঞেস করে কোনো সাড়া পায়নি। পরে শিশুটির নিরাপত্তার কথা চিন্তা করে তার বাসায় নিয়ে যায়।

এই বিষয়ে জানতে চাইলে নগরের হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির উদ্দিন বলেন, ‘পড়ালেখার জন্য মা বকা দেওয়ায় হালিশহরের রামপুরা এলাকার বাসা থেকে অভিমান করে বের হয়ে যায় একটি শিশু। আত্মীয়-স্বজনের বাসাবাড়িতে দীর্ঘসময় ধরে খোঁজাখুজির পর না পেয়ে গত ২৯ মার্চ শিশু মাইশার পরিবার হালিশহর থানায় একটি নিখোঁজ মামলা করে। সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে শিশুটিকে উদ্ধার করে তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে।’

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!