হালদায় তীর-ধনুক নিয়ে মাছ শিকারীদের হামলা

চট্টগ্রামের হাটহাজারীর হালদা নদীতে টহলরত গ্রাম পুলিশের উপর হামলার ঘটনায় অভিযান চালিয়ে তীর ও ধনুক উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। বুধবার (৪ ডিসেম্বর) বিকেল ৩টায় উত্তর মাদার্শার স্লুইসগেট এলাকায় এ অভিযান পরিচালনা করেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।

জানা গেছে, সম্প্রতি হালদা নদীতে মাছ শিকার রোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নৌকা তৈরি করে টহল জোরদার করে। প্রাথমিকভাবে মেখল এলাকায় নৌকা নিয়ে টহল শুরু করে গ্রাম পুলিশ। টহল শুরু পর সর্বশেষ (২৯ নভেম্বর) উত্তর মাদার্শার স্লুইসগেট এলাকায় একটি ঘরে আটকে রেখে মানিক নামের এক গ্রাম পুলিশকে তীর ও ধনুক দিয়ে হামলা চালায় মাছ শিকারীরা। আহত অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয়রা। এ ঘটনায় হাটহাজারী থানায় একটি মামলা করা হয়েছে।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন বলেন, ‘উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মা মাছ শিকার রোধে নানা অভিযান পরিচালনা করে আসছি। হালদায় মা মাছ শিকার রোধে নৌকা তৈরি করে টহলের ব্যবস্থা করি। মাছ শিকারীরা টহলরত গ্রাম পুলিশ মানিকের উপর হামলা চালিয়েছে। এর প্রেক্ষিতে উত্তর মাদার্শায় অভিযান চালিয়ে অস্ত্র ও ধনুক উদ্ধার করি।’

সিএম/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!