হাতির আক্রমণে প্রাণ গেল মহিলার

চট্টগ্রামের বাঁশখালীতে বন্য হাতির আক্রমণে এক মহিলার মৃত্যু হয়েছে। তাকে বাঁচাতে গিয়ে গুরুতর আহত হয়েছেন এক যুবক।

বুধবার (৩ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে নিজ বাড়ির পেছনে চলাফেরার সময় এই দুর্ঘটনা ঘটে। আহত যুবক চট্টগ্রাম মেডিকেল (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিহত মহিলার নাম আনোয়ারা বেগম (৫৭)। তিনি উপজেলার ২ নম্বর সাধনপুর ইউনিয়নের জঙ্গল বৈলগাঁও নতুন পাড়ার বাসিন্দা। দীর্ঘদিন ধরে মেয়ে ও মেয়ের জামাইকে নিয়ে নিজ বাড়িতে বসবাস করছিলেন তিনি।

জানা গেছে, হাতির আক্রমণ থেকে ওই মহিলাকে বাঁচাতে গিয়ে একই এলাকার শাহ আলম নামের এক ব্যক্তিকে হাতি শুলে প্যাঁচিয়ে ছুঁড়ে মারে। এতে তিনি গুরুতর আহত হন। আহত ব্যক্তিকে এলাকাবাসী উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠিয়েছেন।

হাতির হামলায় আনোয়ারা বেগম নিহতের ঘটনার সত্যতা নিশ্চিত করে বন বিভাগের সাধনপুর রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ আলাউদ্দীন বলেন, বুধবার সকালে সাধনপুর ইউনিয়নের জঙ্গল বৈলগাঁও নতুন এলাকায় বসতঘরের পাশে বন্য হাতির আক্রমণে বৃদ্ধ মহিলা ঘটনাস্থলে মারা গেছেন।

তিনি আরও জানান, নিহত মহিলার পরিবার সরকারি আর্থিক সহযোগিতা পাওয়ার জন্য সহযোগিতা করবো এবং ঘটনাস্থলে আমাদের বিট কর্মকর্তা গিয়ে তথ্য সংগ্রহ করছে।

এ বিষয়ে সাধনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী খোকা বলেন, হাতির আক্রমণে এক মহিলা নিহত হয়েছেন এবং একই ঘটনায় আরও একজন আহত হয়েছেন বলে শুনেছি।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!