হাটহাজারী থানার পরিদর্শক শরিফুল আলমের অপসারণের দাবীতে মানববন্ধন

হাটহাজারী থানার পরিদর্শক শরিফুল আলমের অপসারণের দাবীতে মানববন্ধন 1আজিজুল ইসলাম, হাটহাজারী :  চট্টগ্রামের সিটি কর্পোরেশনের ১নং দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডস্থ ফতেয়াবাদ এলাকার পশ্চিমে সদ্বীপ কলোনীর চিহ্নিত মাদক স¤্রাট সন্ত্রাসী, ভূমিদস্যু এবং সন্ত্রাসীদের আশ্রয়দাতা হাটহাজারী মডেল থানার পরিদর্শক (অপারেশন) শরিফুল আলম এর অপসারণের দাবীতে মানববন্ধন করেছে আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন সহ এলাকার জনসাধারণ।

বৃহস্পতিবার (২ ফেব্রয়ারী) বিকাল সাড়ে ৪ টায় চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের ফতেয়াবাদ এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত বক্তারা মাদক স¤্রাট সন্ত্রাসী, ভূমিদস্যু এবং সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয়দানের অভিযোগ তুলে হাটহাজারী মডেল থানার পরিদর্শক (অপারেশন) শরিফুল আলমকে ৪৮ ঘন্টার মধ্যে অপসারণের দাবী জানানো হয়। এছাড়া ওই পুলিশ কর্মকতার আশ্রয়-প্রশ্রয়ে অপরাধমূলক কর্মকান্ডে জড়িত দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডস্থ ফতেয়াবাদ এলাকার পশ্চিমে সদ্বীপ কলোনীর এলাকার সুমন প্রকাশ রাম দা সুমন, ভূমিদস্যু এলজি ভুট্টু, প্রতারক মোশারফ, পাহাড় হাসান ও ইয়াবা মঞ্জুসহ সহযোগী বাহিনীর সদস্যদের উচ্ছেদ দাবী করেন।
ওই মানববন্ধনে চিকনদন্ডী ইউনিয়ন ও ১নং দক্ষিণ পাহাড়তলী আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন সহ এলাকার নারী-পুরুষ সর্বস্থরের সাধারণ লোকজন অংশগ্রহন করেন। এ সময় তারা অভিযুক্ত থানার পরিদর্শক (অপারেশন) শরিফুল আলম ছবি সম্বলিত ব্যানার, পেস্টুন ও ঝাড়– নিয়ে কথিত ওই পুলিশ কমকর্তার অপসারণ ও সদ্বীপ কলোনীর এলাকার চিহ্নিত মাদক স¤্রাট সন্ত্রাসী, ভূমিদস্যু এবং সন্ত্রাসীদের উচ্ছেদ করে আইনের আওতায় আনার দাবী জানানো হয়।
অভিযোগের বিষয়টি সর্ম্পকে অভিযুক্ত মডেল থানার পরিদর্শক (অপারেশন) শরিফুল আলম এর কাছে গণমাধ্যমকর্মীরা জানতে চাইলে তিনি অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে এটি একটি গভীর ষড়যন্ত্র। আমাকে হেয় প্রতিপন্ন্ করার জন্য ষড়যন্ত্রমূলকভাবে এ মানববন্ধনটি করেছে। আমি এ ঘটনার সাথে সম্পৃক্ত নই।
এ ব্যাপারে মডেল থানার অফিসার ইনচার্জ বেলাল উদ্দিন জাহাংগীর মুঠোফোনে এ প্রতিবেদককে জানান, হাটহাজারী সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপারের নিদের্শে থানার পরিদর্শক (অপারেশন) শরিফুল আলম সদ্বীপ কলোনী এলাকায় ইদানিংকালে বিভিন্ন্ ইস্যুতে সংঘঠিত ঘটনা নিয়ে কাজ করতে গিয়ে এলাকার একটি পক্ষ তার উপর অসন্তোষ্ট হয়ে তার অপসারণের দাবী জানিয়ে এ মানববন্ধটি করেছে।
তবে ঘটনার সত্যতা জানতে হাটহাজারী সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার আল মাহামুদ হাসান এর কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে জানান,
থানার পরিদর্শক (অপারেশন) শরিফুল আলম এর বিরুদ্ধে অনিত অভিযেগের ব্যাপারে তদন্ত করে যদি সত্যতা পাওয়া যায় তাহলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হয়ে। #

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!