হাটহাজারীতে রড-সিমেন্টের গোডাউনে মিলল বিপুল পরিমাণ পেঁয়াজ!

অবৈধভাবে মজুদ করে রাখা পেঁয়াজের গোডাউনে (হাটহাজারী বাজার) অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন।

বুধবার (২ অক্টোবর) দুপুরে হাটহাজারী মডেল থানার দক্ষিণে রাস্তার পূর্ব পাশে মুরগীহাটা এলাকায় রড-সিমেন্টের গোডাউনে ভ্রাম্যমাণ আদালত একটি বিশেষ অভিযান পরিচালনা করে। স্থানীয় আমির হোসেনের মালিকানাধীন ওই গোডাউনে পরিচালিত অভিযানটিতে নেতৃত্ব দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিন। অভিযানে আমির হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে জানতে চাইলে ইউএনও রুহুল আমিন বলেন, ১১ সেপ্টেম্বর ভারত থেকে কেনা প্রায় ৫ টন পেঁয়াজ রড-সিমেন্টের গোডাউনে অবৈধভাবে মজুদ করে রেখেছিলেন ব্যবসায়ী আমির হোসেন। এসব পেঁয়াজ আমদানির তথ্য এবং পেঁয়াজের ক্রয় ও বিক্রয় মূল্য যাচাই-বাছাইকালে কি দামে এ পেঁয়াজ ক্রয় করেছিলেন তার কোনো কাগজপত্রও তিনি দেখাতে পারেননি।

তিনি আরও জানান, তিনি মূলত বাজারে কৃত্রিম সংকট তৈরি করে বিপুল পরিমাণ পেঁয়াজ মজুদ করে বাড়তি দামে পেঁয়াজ বিক্রির জন্য এ কাজ করেছেন বলে ভ্রাম্যমাণ আদালতের কাছে স্বীকার করেছেন। তাই পেঁয়াজের পাইকারি ব্যবসায়ী আমির হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ওই ব্যবসায়ীর প্রায় ৫ টন পেঁয়াজ পাইকারি ও খুচরা বাজারে বিক্রির দাম নির্ধারণ করে দেয়া হয় বলে তিনি জানান।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!