হাটহাজারীতে দুর্ঘটনায় চবির শিক্ষক বাস, আহত ১০

হাটহাজারীতে সড়ক দুর্ঘটনায় ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৭ জনের অবস্থা গুরুতর।

জানা গেছে, সুলতান নসরত শাহ মসজিদের সামনে বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুর আড়াইটার দিকে চবি শিক্ষককে বহনকারী একটি বাস দুর্ঘটনার শিকার হন। এতে ৮ শিক্ষকসহ আহত হয়েছেন ১০ জন।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর দেড়টার দিকে দুই নম্বর রুটের শিক্ষক বাসটি বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষকদের নিয়ে শহরের উদ্দেশ্যে যাত্রা করে। বাসটি দুপুর আড়াইটার দিকে বড় দিঘিরপাড় এলাকার সুলতান নসরত শাহ মসজিদের অতিক্রম করার সময় এক মোটরসাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে সড়ক বিভাজকের ওপর উঠে যায়। এতে বাসটির ডান পাশ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। এতে ১০ জন আহত হন। এ সময় স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে।

আহতদের মধ্যে আটজন শিক্ষক, বাসচালক এবং হেলপার রয়েছেন। এদের মধ্যে পাঁচ শিক্ষক, বাসচালক ও হেলপারের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

গুরুতর আহতরা হলেন মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শওকতুল মেহের, মাইক্রোবায়োলজির অধ্যাপক ড. ওয়াহিদা সুমি, পালি বিভাগের সহকারী অধ্যাপক সুদীপ্ত বড়ুয়া, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক চন্দন কুমার পোদ্দার, প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিভাগের সহযোগী অধ্যাপক মৌরি ঢালি, বাসচালক আফছার উদ্দিন ও হেলপার সুকুমার।

অন্য আহতরা হলেন ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলী চৌধুরী, পালি বিভাগের শাসনানন্দ বড়ুয়া রুপন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক শাহ আলম।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-সহকারী পরিদর্শক শীলব্রত বড়ুয়া বলেন, গুরুতর চারজনকে হাসপাতালে আনা হলেও পরে অন্যত্র নিয়ে যাওয়া হয়েছে। এদের মধ্যে দুইজন শিক্ষক রয়েছেন। বাকি শিক্ষকদের বিভিন্ন ওয়ার্ডে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে।

হাটহাজারী মডেল থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নুরুল আমিন জানান, খবর পেয়ে থানা থেকে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পরে ক্ষতিগ্রস্ত বাসটি সড়ক থেকে সরিয়ে নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বলেন, আহতদের চমেক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

সিএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!