হলফনামায় তথ্য গোপন চকবাজারের কাউন্সিলর মিন্টুর

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৬ নম্বর চকবাজার ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু দুর্নীতি দমন কমিশনের মামলায় অভিযুক্ত। অথচ নির্বাচন কমিশনে দেওয়া হলফনামায় এই তথ্যটিই তিনি গোপন করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক নির্বাচন কমিশনের এক কর্মকর্তা চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, হলফনামায় সব মামলার বিবরণ দিতে হয়। কেউ না দিয়ে থাকলে সেটা হবে তথ্য গোপনের অপরাধ।

সাইয়েদ গোলাম হায়দার মিন্টু হলফনামায় উল্লেখ করেছেন, অতীতে তার বিরুদ্ধে কোন ফৌজদারি মামলা দায়ের হয়নি। বর্তমানেও তিনি কোন ফৌজদারি মামলার আসামি নন। কিন্তু অনুসন্ধানে জানা গেছে, তিনি দুর্নীতি দমন কমিশনের মামলায় অভিযুক্ত, যা হলফনামায় উল্লেখ করেননি।

হলফনামা অনুসারে মিন্টুর আয়ের প্রধান উৎস কর্পোরেশনের ভাতা। কর্পোরেশনের কাউন্সিলররা মাসিক ৩৫ হাজার টাকা সম্মানীভাতা পান। এছাড়া তিনি পৈতৃক কৃষি জমির তদারকি করে বার্ষিক আয় করেন ৫০ হাজার টাকা। ঘর ভাড়া পান বছরে ৮৪ হাজার টাকা। তার স্ত্রীর ৭ ভরি স্বর্ণালঙ্কার আছে। বাসায়ও পর্যাপ্ত ইলেক্ট্রনিক্স সামগ্রী ও আসবাবপত্র আছে।

সিটি কর্পোরেশনের ৬ বারের কাউন্সিলর গোলাম হায়দার মিন্টুর স্থাবর সম্পদের তালিকায় আছে যৌথমালিকানাধীন ১০ গন্ডা কৃষি জমি। তবে বিভিন্ন সময় তিনি গণমাধ্যমে প্রচুর বৈদেশিক মুদ্রা জমানোর কথা স্বীকার করলেও হলফনামায় তা উল্লেখ করেননি।

এফএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!