হঠাৎ বদলি ওসি কেশব, এসপি বললেন ‘নিয়মিত ঘটনা’

দুই সহোদর ভাইয়ের ক্রসফায়ারে মৃত্যুর ঘটনায় টেকনাফের বহিস্কৃত ওসি প্রদীপ কুমার দাশের সঙ্গে চন্দনাইশ থানার যে ওসির যোগসাজশের অভিযোগ উঠেছে, সেই ওসি কেশব চক্রবর্তীকে বদলি করা হয়েছে। তার পরিবর্তে চট্টগ্রাম জেলা পুলিশের পরিদর্শক নাসির উদ্দিন সরকারকে চন্দনাইশ থানার নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক চট্টগ্রাম প্রতিদিনকে বদলির এই তথ্য নিশ্চিত করেছেন। তবে বদলির আদেশকে ‘নিয়মিত বদলির অংশ’ হিসেবে উল্লেখ করে পুলিশ সুপার এসএম রশিদুল হক বলেন, ‘চন্দনাইশ থানার ওসির দায়িত্বে কেশব চক্রবর্তীকে বদলি করে জেলা পুলিশের পরিদর্শক নাসির উদ্দিন সরকারকে দায়িত্ব দেওয়া হয়েছে। এটি একটি নিয়মিত বদলির ঘটনা।’

কেশব চক্রবর্তীকে জেলা পুলিশের ক্রাইম ব্রাঞ্চে বদলি করা হয়েছে। ২০১৮ সালের ২৩ সেপ্টেম্বর তিনি চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব নেন।

তবে জেলা পুলিশের পক্ষ থেকে এটিকে ‘নিয়মিত বদলি’র ঘটনা বলা হলেও গত বেশ কিছু দিন ধরেই টেকনাফ থানা এলাকায় চন্দনাইশের দুই সহোদর ভাইয়ের ক্রসফায়ারে মৃত্যুর বিষয়ে কেশব চক্রবর্তীকে দায়ী করে আসছেন নিহতের স্বজনরা। চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেশব চক্রবর্তীর যোগসাজশে ওই দুই ভাইকে তুলে নিয়ে গিয়ে খুন করা হয়েছে বলে অভিযোগ করে আসছিলেন তারা।

এই বিষয়ে চট্টগ্রাম প্রতিদিনে গত ১৬ আগস্ট ‘রাতে চাঁদা চেয়েছিল ৮ লাখ, সকালেই দুই ভাই লাশ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছিল।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!