‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে পোর্ট সিটি ইউনিভার্সিটিতে পোস্টার প্রদর্শনী

বাংলাদেশ সরকারের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ও ভিশন ২০৪১ নিয়ে পোস্টার প্রদর্শনী করেছে চট্টগ্রামের পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের শিক্ষার্থীরা৷

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষে ‘সাম্প্রতিক বাংলাদেশ বিষয়াবলী’ কোর্সের অংশ হিসেবে পোস্টার প্রদর্শনী করেন ২৭তম ব্যাচের শিক্ষার্থীরা৷

পোস্টারে স্মার্ট বাংলাদেশের রূপরেখা, স্মার্ট বাংলাদেশ গঠনের বিভিন্ন দিক ও সরকারের বিভিন্ন স্লোগানকে তুলে ধরেন শিক্ষার্থীরা৷ এসময় স্মার্ট বাংলাদেশ নিয়ে শিক্ষার্থীরা তাদের আকাঙ্ক্ষা, বহির্বিশ্বের সাথে বাংলাদেশ কতটুকু তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাষে করণীয় সম্পর্কে বক্তব্য রাখেন।

কোর্সের শিক্ষক ও সিনিয়র লেকচারার প্রশান্ত কুমার শীল বলেন, বাংলাদেশ সরকার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্য নিয়ে এগোচ্ছে। ইতোমধ্যে দেশ ধীরে ধীরে স্মার্টে রূপ নিচ্ছে। আর স্মার্ট বাংলাদেশ গঠনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে দেশের তরুণ প্রজন্ম। আমাদের শিক্ষার্থীরা পোস্টার প্রদর্শনীর মাধ্যমে জানতে পারছে স্মার্ট বাংলাদেশ কী এবং এর গঠন কীভাবে হবে। সেই সাথে শিক্ষার্থীরা স্মার্ট বাংলাদেশ নিয়ে নিজের মতামত তুলে ধরতে পারছে। স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে শিক্ষার্থীদেরও স্মার্ট হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে এসব পোস্টার প্রদর্শনী কার্যকর ভূমিকা রাখবে বলে আশা করছি।

২৭তম ব্যাচের শিক্ষার্থী রবিন দাশগুপ্ত বলেন, একসময় আমরা ডিজিটাল বাংলাদেশের কথা শুনতাম, যা এখন বাস্তবে রূপ নিয়েছে। স্মার্ট বাংলাদেশের যে স্বপ্ন সেটা বাস্তবায়ন করার সবচেয়ে বড় মাধ্যম আমাদের তরুণ প্রজন্ম।

পূজা ঘোষ বলেন, এ ধরনের পোস্টার প্রদর্শনী তরুণ প্রজন্মকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আরো গতিশীল করবে। ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের এই সুদূর যাত্রায় বাংলাদেশ বর্তমানে উন্নয়নশীল দেশের কাতারে নাম লিখিয়েছে এবং আরও উন্নীত হবে- এই প্রত্যাশা।

পরে শিক্ষার্থীদের নির্মিত পোস্টার দিয়ে একটি প্রামাণ্যচিত্র তৈরি করা হয়।

এআইটি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!