স্বামী-সতীনের হিংসার বলি পোশাকশ্রমিক ফারজানা, গলা টিপে খুন

শরীফ মিয়ার তিন স্ত্রীর সংসারে ফারজানা ছিলেন দ্বিতীয়

স্বামী ও সতীনের হিংসার বলি হল পোশাক শ্রমিক ফারজানা আক্তার বুলু (২৭)। চট্টগ্রামের খুলশী থানার বাটালি হিল এলাকায় শুক্রবার (২৯ জানুয়ারি) রাতে খুন হন ফারজানা। ওদিন রাতেই তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে স্বামী ও সতীনকে গ্রেপ্তার করা হয়। নিহত ফারজানা আক্তার বুলু ওই থানার ইসলাম কলোনির বাসিন্দা অটোরিকশা চালক শরীফ মিয়ার স্ত্রী। তার স্বামীর আরও দুই স্ত্রী রয়েছে। গ্রেপ্তার সতীনের নাম রিনা আক্তার (২৩)। শরীফ মিয়ার তিন স্ত্রীর সংসারে ফারজানা ছিলেন দ্বিতীয়।

পুলিশ জানায়, প্রাথমিক তদন্তে জানতে পারি পারিবারিক কলহের জের ধরে পোশাক শ্রমিক ফারজানাকে খুন করা হয়েছে। নিহতের স্বামীর তিন স্ত্রী। তার মধ্যে দুই স্ত্রী নিহত ফারজানা ও রিনাকে নিয়ে ইসলাম কলোনিতে শরীফ এক বাসায় থাকত। পরিবারিক ঝগড়ার জের ধরে রাতে পরিকল্পনা করেন তাকে হত্যা করার।

খুলশী থানার পরিদর্শক (তদন্ত) আফতাব হোসেন বলেন, ‘ফারজানা রাতে ঘুমাতে গেলে শরীফ ও রিনা মিলে তাকে শ্বাসরোধ করে খুন করে। পরে হত্যার বিষয়টি লোকজনকে বুঝানোর জন্য লাশের গলায় ওড়না পেঁচিয়ে সেটি রান্নাঘরের চালের সাথে ঝুলিয়ে রাখা হয়।’

‘খুনের খবর পেয়ে রাতেই নিহত ফারজানার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় তার ভাই আনোয়ার হোসেন বাদী হয়ে রাতেই একটি হত্যা মামলা করেন। ঘটনার পর রাতেই নিহতের স্বামী শরীফ মিয়া ও তার দ্বিতীয় স্ত্রী রিনা আক্তারকে গ্রেপ্তার করা হয়’— বলেন আফতাব হোসেন।

তিনি আরও বলেন, ‘গ্রেপ্তার রিনা আক্তার প্রাথমিক জিজ্ঞাসাবাদে সতীন ফারজানাকে খুনের বিষয়টি স্বীকার করেছে। শনিবার দুপুরে তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে।’

মুআ/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!