স্বামী বিবেকানন্দের জন্মোৎসব উদযাপিত রাঙ্গুনিয়ায়

চট্টগ্রাম রামকৃষ্ণ সেবাশ্রমের অধ্যক্ষ শক্তিনাথানন্দ মহারাজ বলেছেন, স্বামী বিবেকানন্দের বাণী সমাজ সুন্দর করতে, মানুষকে জাগতিক ও পারমার্থিক জ্ঞান অর্জনের শিক্ষা দেয়।

স্বামী বিবেকানন্দের ১৫৭ তম জন্মোৎসব উদযাপন উপলক্ষে রাঙ্গুনিয়ার শান্তিনিকেতন রামকৃষ্ণ সেবাশ্রমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

স্বামী বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি রাঙ্গুনিয়া শাখা আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানমালা সম্প্রীতি র্যা লির মধ্যদিয়ে শুরু হয়। কর্মসূচিতে আরও ছিল ভজন সংগীত, বিশেষ প্রার্থনা, আলোচনা সভা, বৈদিক মন্ত্র পাঠ, সংগীতানুষ্ঠান।

রাঙ্গুনিয়া বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদের উদ্যোগে আয়োজিত ধর্মসভা রাঙ্গুনিয়া রামকৃষ্ণ সেবাশ্রমের সভাপতি দীপেন সাহার সভাপতিত্বে এবং বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদের সভাপতি সৌমেন চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

ধর্মসভায় প্রধান আলোচক ছিলেন স্বামী পূর্ণব্রতানন্দ মহারাজ, সম্মানিত আলোচক ছিলেন প্রফেসর রীতা দত্ত, বিশেষ অতিথি ছিলেন ড. উজ্জ্বল কুমার দেব, চট্টগ্রাম রামকৃষ্ণ সেবাশ্রমের সহ সাধারণ সম্পাদক তাপস হোড়, স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ নূর উল্লাহ। স্বাগত বক্তব্য দেন পরিষদের সাধারণ সম্পাদক চন্দন দত্ত।

সভার পূর্বে আর্য সংগীত পরিষদের প্রধান প্রশিক্ষক রাজেশ সাহার পরিচালনায় সংগীতানুষ্ঠান পরিবেশিত হয়। এতে সঙ্গীত পরিবেশন করেন টিভি ও বেতার শিল্পী নরেন চক্রবর্তী, উর্মি বণিকসহ অতিথি শিল্পীবৃন্দ।

শেষে এলাকার ৮০ জন গরীব ও মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাসামগ্রী বিতরণ করেন অতিথিবৃন্দ। সবশেষে প্রায় ২ হাজার ভক্তকে মহাপ্রসাদ বিতরণ করা হয়।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!