স্বামীকে বেঁধে নারী শ্রমিক ধর্ষণের অভিযোগ সীতাকুণ্ডের ইউপি সদস্যের বিরুদ্ধে

চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি এলাকায় স্বামীকে বেঁধে রেখে এক নারী শ্রমিককে ধর্ষণের অভিযোগ উঠেছে ইউপি সদস্যের বিরুদ্ধে। এই ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

শনিবার (৪ জানুয়ারি) রাতে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর এলাকায় এই ঘটনা ঘটে। পরে জরুরি সেবা নম্বর ৯৯৯ এ ফোন দিলে পুলিশ গিয়ে ভুক্তভোগী নারীকে উদ্ধার করে।

অভিযুক্তের নাম মো. রবিন। তিনি ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য। এর আগেও গত ২৩ ডিসেম্বর ফজরের নামাজ চলাকালীন সময়ে মসজিদে প্রবেশ করে মুসল্লির ওপর হামলার অভিযোগ উঠে তার বিরুদ্ধে। ধর্ষণের ঘটনায় তার সঙ্গে আরও ৪-৫ জন লোক ছিল বলে জানা গেছে।

থানা সূত্রে জানা গেছে, শনিবার রাত সাড়ে ১০টার দিকে সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর এলাকা দিয়ে এক নারী শ্রমিক ও তার স্বামী স্থানীয় একটি কারখানায় চাকরির উদ্দেশ্যে রওনা হন। এই সময় পথে ইউপি সদস্য মো. রবিন ও তার ৪-৫ জন সঙ্গী জোর করে ওই নারী ও তার স্বামীকে পাশের একটি ঘরে নিয়ে যান। সেখানে ওই নারীর স্বামীকে মারধর করে টাকা, মোবাইল, অলংকার ছিনিয়ে নেন।

তারপর ভয়ভীতি দেখিয়ে ওই নারীকে ধর্ষণ করেন। পরে নারীর অনুরোধে তাকে ফোন ফিরিয়ে দিলে কৌশলে ৯৯৯ নম্বরে ফোন করে ধর্ষণের ঘটনা জানান। পুলিশ ঘটনাস্থলে গেলে ইউপি সদস্য ও তার সঙ্গীরা পালিয়ে যান। পুলিশ ভুক্তভোগী নারী ও তার স্বামীকে উদ্ধার করে নিয়ে আসে।

সীতাকুণ্ড থানার এসআই মো. হারুনুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘আমি ঘটনাস্থলে গিয়ে ভুক্তভোগী নারীকে উদ্ধার করেছি। এই সময় ধর্ষণের প্রাথমিক আলামত পেয়েছি। পরে ভুক্তভোগী নারীকে চট্টগ্রাম মেডিকেলের ওসিসিতে পাঠিয়েছি।’

সোনাইছড়ির ইউপি চেয়ারম্যান মো. মুনীর হোসেন বলেন, ‘ইউপি সদস্য হয়ে তিনি এমন কাজ করতে পারেন না। বিষয়টি আমাকে খুবই হতাশ করেছে। আগেও সে নানান অপকর্ম করেছে। এখন আবার ধর্ষণের অভিযোগও উঠেছে তার বিরুদ্ধে। প্রশাসন অবশ্যই ব্যবস্থা নেবেন বলে আশা করছি।’

অভিযোগের বিষয়ে জানতে ইউপি সদস্য রবিনের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও নম্বরটি বন্ধ পাওয়া যায়।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, ‘ধর্ষণের পর ওই নারী ৯৯৯ এ ফোন করলে খবর পেয়ে আমরা তাকে উদ্ধার করেছি। এই বিষয়ে থানায় একটি মামলা প্রক্রিয়াধীন আছে। ধর্ষক ইউপি সদস্যকে গ্রেপ্তার করা হবে।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!