স্বাক্ষর জাল করে মনোনয়ন বাতিল মিরসরাইয়ের চেয়ারম্যান প্রার্থীর

চট্টগ্রামের মিরসরাইয়ে সমর্থনকারীর স্বাক্ষর জাল করায় এক চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। এছাড়া সাধারণ সদস্য পদে ৪ জন ও সংরক্ষিত সদস্য পদে ১ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। নির্বাচন কমিশন সূত্র জানায়, সমর্থকের স্বাক্ষর জালের লিখিত অভিযোগ পেয়ে ৩নং জোরারগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিনের মনোনয়ন ফরম বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই করা হয় ৬ জন রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে। যাচাই-বাছাইয়ে চেয়ারম্যান পদে ২৭ জন, সাধারণ সদস্য পদে ৫৯৮ জন, সংরক্ষিত সদস্য পদে ১২৬ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

সমর্থনকারীর স্বাক্ষর জাল করার অভিযোগে ৩নং জোরারগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নিজাম উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া সাধারণ সদস্য পদে ৪ জন ও সংরক্ষিত সদস্য পদে ১ জনের মনোনয়ন বাতিল করা হয়।

এদিকে চেয়ারম্যান পদে ৯টি ইউনিয়নে একক প্রার্থী হিসেবে বিনা ভোটে নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা। এছাড়া ৩নং জোরারগঞ্জ ইউনিয়নে আ’লীগের বিদ্রোহী প্রার্থী নিজাম উদ্দিনের মনোনয়ন বাতিল হওয়ায় ওই ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত মো. রেজাউল করিমও বিনা ভোটে নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে। ৭টি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হয়েছেন ১০ জন।

এছাড়া ইউনিয়নগুলোতে জাতীয় পার্টির মনোনয়নপ্রাপ্ত ২ প্রার্থীও চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন। মনোনয়ন প্রত্যাহারে দলীয় চাপ উপেক্ষা করে নির্বাচনে শেষ পর্যন্ত লড়ে যেতে চান বিদ্রোহী প্রার্থীরা।

এদিকে চেয়ারম্যান পদে কোন প্রতিদ্বন্ধী না থাকায় উপজেলার করেরহাট ইউনিয়নে মো. এনায়েত হোসেন, ধুম ইউনিয়নে একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, ওচমানপুর ইউনিয়নে মফিজুল হক, ইছাখালী ইউনিয়নে মো. মোস্তফা, কাটাছরা ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী হুমায়ুন, মঘাদিয়া ইউনিয়নে জাহাঙ্গীর হোসাইন, হাইতকান্দি ইউনিয়নে জাহাঙ্গীর কবির চৌধুরী, সাহেরখালী ইউনিয়নেকামরুল হায়দার চৌধুরী বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন। এরা সবাই আওয়ামী লীগ মনোনীত প্রার্থী।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ফারুক হোছাইন বলেন, মনোনয়ন ফরম যাচাই-বাছাইয়ের সময় চেয়ারম্যান পদে ২৭ জন, সাধারণ সদস্য পদে ৫৯৮ জন, সংরক্ষিত সদস্য পদে ১২৬ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!