স্ত্রী সন্তানের নমুনা টেস্টের আকুতি করোনা আক্রান্ত সাংবাদিকের

চট্টগ্রামের সাংবাদিক সাইফুল ইসলাম শিল্পী করোনা আক্রান্ত হওয়ার রিপোর্ট আসে তিন দিন আগে। কিন্তু তার পরিবারের কোনো সদস্যদের করোনা পরীক্ষার উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট প্রশাসন।

জানা গেছে, গত ১০ মে সাইফুল ইসলাম শিল্পী বিআইটিআইডিতে তার নমুনা পরীক্ষার জন্য দিয়েছিলেন। ১২ মে তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। এরপর থেকে তিনি চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিয়ম অনুযায়ী কারও নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ এলে ২৪ ঘণ্টার মধ্যে তার পরিবারের অন্যান্য সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করার কথা। কিন্তু সাইফুল ইসলাম আক্রান্ত হওয়ার তিন দিন পার হলেও তার পরিবারের সদস্যদের কারও নমুনা সংগ্রহ করেনি প্রশাসন।

এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়েছেন চট্টগ্রামের প্রথম করোনা আক্রান্ত সাংবাদিক সংবাদ সংস্থা ইউএনবি’র চট্টগ্রাম প্রতিনিধি ও অনলাইন পোর্টাল পাঠক ডট নিউজের সম্পাদক সাইফুল ইসলাম শিল্পী।

ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে দেওয়া স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘আমার স্ত্রী সন্তানদের নমুনা পরীক্ষার ব্যাবস্থা নিন প্লিজ। আজ (১৪ মে) আমার করোনা পজেটিভ ধরা পড়ার ৩ দিন হয়ে গেছে। ২৪ ঘন্টার মধ্যে পরিবারেরর অন্যান্য সদস্যদের নমুনা কালেকশন করার নিয়ম থাকলেও বার বার যোগাযোগ করার পরেও সাড়া দিচ্ছে না সিভল সার্জন অফিস ও ফৌজদারহাট বিআইটিআইডি। স্ত্রী, ৩ সন্তান ও বৃদ্ধা শাশুড়িকে নিয়ে দুচিন্তায় আছি।’

এর আগে সাইফুল ইসলাম শিল্পী জানিয়েছিলেন, তার জ্বর ছিল বলে গত ১০ মে তিনি বিআইটিআইডিতে তার নমুনা পরীক্ষার জন্য দিয়েছিলেন। বেশ কয়েকবার যোগাযোগ করে বিশেষ অনুরোধে তার নমুনা দুই দিনের মাথায় পরীক্ষা করা হয়। মঙ্গলবার (১২ মে) যে রিপোর্ট দেওয়া হয় সেগুলো ৭ মে তারিখে দেওয়ার নমুনার।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!