স্কুল শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে পতেঙ্গায় প্রধান শিক্ষক আটক

চট্টগ্রামের পতেঙ্গায় এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে উঠেছে। এ ঘটনার পর অভিভাবকদের প্রতিবাদ ও সড়ক অবরোধের মুখে পুলিশ অভিযুক্ত পতেঙ্গা গ্রামার স্কুলের প্রধান শিক্ষক মতিউর রহমানকে আটক করেছে। তিনি পটুয়াখালীর কুয়াকাটার কুলাপাড়ার মো. লতিফের ছেলে। সোমবার (৫ আগস্ট) দুপুর ১২টায় তাকে আটক করা হয়।

জানা গেছে, পতেঙ্গা গ্রামার স্কুলের ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে ক্ষুব্ধ এলাকাবাসী, শিক্ষার্থী ও অভিভাবক স্কুলের গেটে ভাঙচুর এবং সড়ক অবরোধ করে শিক্ষকের শাস্তির দাবি জানিয়ে তাকে অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে পতেঙ্গা থানার এসআই (সেকেন্ড অফিসার) মো. জসিম, এএসআই মো. আজগর আলী ও বিট পুলিশের এটিএসআই মো. হারুন ঘটনাস্থলে এসে ক্ষুব্ধ এলাকাবাসীকে দোষী শিক্ষকের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন এবং অভিযুক্ত শিক্ষককে আটক করে।

ওই শিক্ষার্থীর বড় বোন বলেন, ‌‘প্রধান শিক্ষকের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে স্কুলের শিক্ষার্থীরা অভিযোগ দিয়ে আসছিল। সোমবার সকালেও একই অভিযোগ করে আমার ছোট বোন। শিক্ষক ক্লাস না করিয়ে ছোট ছোট মেয়েদের আপত্তিকর জায়গায় স্পর্শ করেন। আমরা এর সুষ্ঠু বিচার চাই।’

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘অভিযুক্ত শিক্ষককে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে নারী ও শিশু আইনে মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, কয়েকমাস আগেও একই অভিযোগে জেলে ছিলেন প্রধান শিক্ষক মতিউর রহমান।

সাগর/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!