স্কুলে যাওয়ার পথে বেপরোয়া ট্রাক কেড়ে নিলো স্কুলছাত্রীর প্রাণ

মাহিয়া জন্নাত নুসরাত (১৬)। কক্সবাজারের চকরিয়ার ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। প্রতিদিনের মতো টমটমে করে স্কুলে যাচ্ছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত স্কুলে পৌঁছা হল না তার। পথেই বেপরোয়া ট্রাক কেড়ে নিলো তার প্রাণ।

সোমবার (১৮ এপ্রিল) সকাল ১০টার দিকে চকরিয়া-মহেশখালী সড়কের লালব্রীজ সংলগ্ন পেট্রোল পাম্পের সামনে মালবাহী ট্রাকের ধাক্কায় টমটম থেকে ছিটকে পড়ে স্কুল ছাত্রী মাহিয়া।

গুরুতর আহত মাহিয়াকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুর খবর শোনার পরপরই জমিলা বেগম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও সাধারণ লোকজন সড়কে টায়ার ও গাছ ফেলে ব্যাড়িকেড দেয়। ফলে ৩ ঘণ্টা পর্যন্ত যান চলাচল বন্ধ হয়ে যায়।

নিহত মাহিয়া জন্নাত নুসরাত পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ঈদমণি এলাকার মমতাজ উদ্দিনের বড় মেয়ে।

ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়ের শিক্ষক টিটু কান্তি সুশীল বলেন, ‘মাহিয়া জন্নাত স্কুলের দশম শ্রেণীর ছাত্রী। প্রতিদিনের মতো টমটমে করে স্কুলে আসছিলো। তাদের বহণকারী টমটমটি লালব্রীজস্থ পেট্রল পাম্পের সামনে পৌঁছালে মালবাহি একটি ট্রাক টমটমকে ধাক্কা দিলে খাদে পড়ে যায়। এতে গুরুতর আহত হয় সে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

এ ঘটনার পরপরই চকরিয়া-মহেশখালী সড়ক অবরোধ করে ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীসহ সাধারণ মানুষ। শিক্ষার্থী ও সাধারণ লোকজন সড়কে টায়ার জ্বালিয়ে এবং বড় বড় গাছের গোড়ালি ফেলে যান চলাচল বন্ধ করে দেন।

পরে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তীর নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

চন্দন কুমার চক্রবর্তী বলেন, ‘এই ঘটনায় গাড়ির চালক-হেলপারকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে। লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।’

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!